অপরাধখুলনা

১০ টাকার গোলাপ বিক্রি হচ্ছে ৫০ টাকায়

বিশ্ব ভালোবাসা দিবস’ বা ‘ভ্যালেন্টাইন ডে’ তে বিশ্বের কোটি কোটি প্রেমিক যুগলের কাছে তাদের প্রিয় মানুষটির জন্য ফুলের বিকল্প নেই। রঙ-বেরঙের ফুলের উপহারে প্রিয়জনের সাথে দিনটি কাটায় সবাই। ভালোবাসা দিবস উপলক্ষে কুষ্টিয়া শহরের থানা ট্রাফিক মোড় এলাকার ফুলের দোকান গুলোতে ফুল কিনতে উপচ্ছে পরা ভিড় জমাচ্ছেন বিভিন্ন বয়সী ক্রেতারা।

 

সোমবার (১৩ ফেব্রুয়ারি) সন্ধ্যা থেকে ভালোবাসা দিবসকে কেন্দ্র করে ফুরফুরে মেজাজে তরুণ-তরুণীরা ছুটে আসছেন ফুলের দোকান গুলোতে। দোকান গুলোতে বিভিন্ন রকমের ফুল যশোর,মেহেরপুর, ঝিনাইদহ জেলা থেকে আমদানি হয়ে কুষ্টিয়ায় আসে। ভালোবাসা দিবস উপলক্ষে সবচেয়ে বেশি বিক্রি হচ্ছে লাল গোলাপ। এছাড়াও রজনীগন্ধা, গ্যাডিওলাস, জারবেরা, গাঁদা, অর্কিড, জবেরা, ভূট্টা, ইউলেস্টার ও জিপসিও বিক্রি হচ্ছে এখানে।

 

এদিকে ফুল ক্রেতারা অভিযোগ করেন,অন্য বছরগুলো থেকে এবার ফুলের দাম অনেক বেশি। ১০টাকার গোলাপ ফুল বিক্রি হচ্ছে ৪০-৫০ টাকায়। অন্য সবধরনের ফুলের দামও বাড়তি এখানে। অন্যদিকে ফুল ব্যবসায়ীরা জানান,চাহিদা অনুযায়ী ফুলের উৎপাদন ও যোগান না থাকায় ফুলের দাম বাড়ছে। বেশি দামে কিনলে বেশি দামেই বিক্রয় করি, কম দামে কিনলে কমেই বিক্রয় করি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button