জেলা সংবাদরংপুরসারাদেশ

সুন্দরগঞ্জে পৌরসভার উদ্যোগে মশক নিধন ও পরিচ্ছন্নতা কর্মসূচি পালিত

” নিজ আঙ্গিনা পরিস্কার রাখি মশকমুক্ত শহর গড়ি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে গাইবান্ধার সুুন্দরগঞ্জ পৌরসভার উদ্যোগে মশক নিধন ও পরিচ্ছন্নতা কর্মসূচি পালিত হয়েছে ।

সোমবার সকাল সাড়ে ১০ টায় পৌরসভার আয়োজনে আলোচনা সভা ও র‍্যালী অনুষ্ঠিত হয়েছে । আলোচনা সভায় বক্তব্য রাখেন, সুুন্দরগঞ্জ পৌরসভার মেয়র আব্দুর রশিদ সরকার ডাবলু, পৌরসভার কাউঞ্চিলর, সামিউল ইসলাম, দীপক কুমার বাবলু, মশিউর রহমান বিপ্লব, মাহবুবুর রহমান, শাহীন মিয়া, রত্না রানী, স্থানীয় ব্যবসায়ী ইছাহাক আলী, পৌর সভার কর্মচারী রাজু মিয়া, মোখলেছুর রহমান প্রমূখ ।

এসময় পৌর মেয়র আব্দুর রশিদ সরকার ডাবলু বলেন, জলবায়ু পরিবর্তনের এই চ্যালেঞ্জ মোকাবেলায় সবাইকে এগিয়ে আসতে হবে । এখন ইরি মৌসুম । এ সময় মশার উপদ্রপ সব জায়গায় বৃষ্টির কারণে বৃদ্ধি পেয়েছে । ফলে পরিবেশ পরিচ্ছন্ন রাখা, বৃষ্টির পানি জমতে পারে এমন কিছু বাইরে না ফেলে নির্দিষ্ট স্থানে ফেলা, ঘরের মধ্যে মশার বংশবিস্তার রোধ করা, মশারি বা মশা নিবারক উপাদান ব্যবহার করা, ডেঙ্গুর লক্ষণ দেখলে সঙ্গে সঙ্গে চিকিৎসকের কাছে যাওয়া ইত্যাদি কাজ আরো সচেতন ভাবে করতে হবে । এসব ক্ষেত্রে সামাজিক উদ্যোগ গড়ে তুলতে হবে ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button