কৃষিজেলা সংবাদরংপুরসারাদেশ

সুন্দরগঞ্জে দরিদ্র -অসহায় কৃষকের ধান কেটে দিচ্ছে ছাত্রলীগের নেতা কর্মীরা

শহীদুল ইসলাম শহীদ, সুন্দরগঞ্জ(গাইবান্ধা) প্রতিনিধিঃ

গাইবান্ধার সুন্দরগঞ্জে মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা ও কেন্দ্রীয় ছাত্রলীগের সংগ্রামী সভাপতি সাদ্দাম হোসেন ও বিপ্লবী সাধারণ সম্পাদক শেখ ইনাম এর আহবানে সাড়া দিয়ে দরিদ্র অসহায় কৃষকদের ধান কেটে দিচ্ছেন উপজেলা ছাত্রলীগের নেতা কর্মীরা।

 

ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির কর্মসূচির অংশ হিসেবে আজ শুক্রবার উপজেলার বেলকা ইউনিয়নের অসহায় দরিদ্র কৃষকদের প্রায় ৭থেকে ৮ বিঘা জমির ধান কেটে ঘরে তুলে দিয়েছে উপজেলা ছাত্রলীগের নেতৃবৃন্দ।

 

উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ন আহবায়ক মোঃ আসাদুজ্জামান নূর ও ঢাকা ইন্টারন‍্যাসনাল ইউনিভার্সিটির সাধারণ সম্পাদক মোঃ লিমন সরকার এর নেতৃত্বে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশনা মোতাবেক উপজেলার বিভিন্ন ইউনিয়নের মত বেলকা ইউনিয়নের কৃষকদের ধান কেটে ঘরে তুলে দিচ্ছে একদল ছাত্রলীগের নেতা কর্মীরা। এতে অসহায় দরিদ্র কৃষকরা তাদের খরচ জোগাতে হচ্ছে না।সেই সঙ্গে বোরো মৌসুমে ধান একযোগে ধান কাটার ফলে শ্রমিকও কম। ছাত্রলীগ নেতা কর্মীরা দরিদ্র অসহায় কৃষকের ধান কাটাতে তারা স্বস্তি পাচ্ছেন।ছাত্রলীগ নেতা আসাদ বলেন, এভাবে সাধারণ কৃষকের ধান কেটে দিলে অনেক অসহায় দরিদ্র কৃষক উপকৃত হবে।

 

ছাত্রলীগ নেতা লিমন বলেন,কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি এবং সাধারণ সম্পাদক সারা দেশে অসচ্ছল কৃষক বিশেষ করে শ্রমিকের অভাবে যারা ধান কাটতে পারছে না তাদের ধান কেটে দেয়ার নির্দেশ দিয়েছেন।তারই অংশ হিসেবে আজকে আমরা উপজেলার বেলকা ইউনিয়নে ধান কাটার কার্যক্রম শুরু করেছি। এভাবে উপজেলার ১৫ টি ইউনিয়ন ও পৌর এলাকায় দরিদ্র অসহায় কৃষকদের ধান কাটা সহযোগিতা অব্যাহত থাকবে। অন‍্যান‍্যদের মধ্যে দরিদ্র অসহায় কৃষকদের ধান কাটতে উপস্থিত ছিলেন ছাত্রলীগ নেতা হিমেল,নিশাত,আরিফুর,আতিকুল,সজীব ও বাধন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button