অপরাধআইন ও বিচারজেলা সংবাদরাজশাহীসারাদেশ

সিরাজগঞ্জে ৪লাখ ৫৬ হাজার জাল টাকাসহ আটক ১

মো: নাজমুল ইসলাম, সিরাজগঞ্জ প্রতিনিধি:

সিরাজগঞ্জে ৪ লাখ ৫৬ হাজার জাল টাকাসহ ফরিদুল ইসলাম (২১) নামের জাল টাকার মুল হোতাকে আটক করেছে জেলা গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশ সদস্যরা। এসময় তার নিকট থেকে জাল টাকা তৈরীর ছাপানোর বিভিন্ন সরঞ্জামাদি উদ্ধার করা হয়। বুধবার (১০ মে) গভীর রাতে উপজেলার মাটিকুড়া মাঠপাড়া নিজ বাড়ি থেকে তাকে আটক করা হয়েছে।
আটক ফরিদুল ইসলাম জেলার উল্লাপাড়া উপজেলার পঞ্চক্রোশী ইউনিয়নের মাটিকুড়া মাঠপাড়া গ্রামের মো. কালা চাঁনের ছেলে।

বৃহস্পতিবার (১১ মে) দুপুরে পুলিশ সুপার কার্যালয়ের হলরুমে অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্) মো. সামিউল আলম সংবাদ সম্মেলনের মাধ্যমে এতথ্য জানিয়েছেন।

অতিরিক্ত পুলিশ সুপার মো. সামিউল আলম বলেন, আগামী ঈদুল আযহা উপলক্ষে দুই কোটি টাকার জাল নোট ছাপানোর প্রস্তুতির নেওয়ার সময় তথ্য প্রযুক্তি ও গোপন সংবাদের ভিত্ত্বিতে বুধবার রাতে উপজেলার মাটিকুড়া মাঠপাড়ায় অভিযান চালিয়ে জাল টাকা তৈরীর মুলহোতা ফরিদুল ইসলামকে আটক করা হয়। এসময় তার নিকট থেকে ১ হাজার টাকার ৮০ টি, ৫শত টাকার ৬৭৫টি, ২শত টাকার ৮৫টি, ১০০ টাকার নোট ১২৫ টি, ৫০ টাকা ১৮০ টি নোট মোট ৪ লক্ষ , ৫৬ হাজার টাকা উদ্ধার করা হয়।

এছাড়াও ১ লিটার তারপিন, নকল টাকা তৈরির জেল, ৭০০ গ্রাম ফেবিকল আঠা, টাকা তৈরির ফ্রেম, জাল টাকা তৈরির সবুজ রং, স্টীলের ছোট বাটি ও মেলামাইনের ছোট সাদা বর্ণের চামচ, স্টীলের ইঞ্চি স্কেল, গোলাপি ও সাদা বর্ণের স্টীলের কাটার, জাল টাকা তৈরির ১৭০ পিস সাদা বর্ণের সাদা কাগজ, যা হাতে বাংলাদেশ ব্যাংকের মনোগ্রাম ছাপাসহ বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ছাপা ছবি’সহ এর নিচে ইংরেজিতে ১০০ সংখ্যা ছাপা উল্লেখ আছে, কালো বর্ণের পিসি, কালার প্রিন্টার, কালো বর্ণের টিভি, সিলভার বর্ণের লেমেনেটিং মেশিন, বিভিন্ন বর্ণের ১৫ থেকে ২০টি রঙিন জোরি উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, প্রায় দেড় বছর ধরে ফরিদুল ইসলাম নিজ বাড়ি থেকে জাল টাকা তৈরী করে টাঙ্গাইল, পাবনা, জামালপুরসহ বিভিন্ন জেলায় স্বল্প মুল্যে জাল টাকার নোট বিক্রি করে আসছিলো। উদ্ধারকৃত আলামতসহ তাকে আদালতে প্রেরণ করা হয়েছে।

এসময় জেলা গোয়েন্দা শাখা ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রওশন আলী, এস.আই মো. জুলহাজ উদ্দীন, এস.আই ইশানুর রহমান ও এএসআই মোঃ মিন্টুসহ জেলার প্রিন্ট ও ইলেক্টনিক্স মিডিয়া সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button