চট্টগ্রামজাতীয়রংপুররাজনীতিসারাদেশসিলেট

সারাদেশে বিএনপির ১০ দফা দাবিতে পদযাত্রা

বাংলাদেশ জাতীয়তাবাদী দল ( বিএনপির) ১০ দফা দাবি ও বিএনপির চেয়ার পার্সন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবির প্রতিবাদে পথযাত্রা অনুষ্ঠিত হয়েছে।

 

 

ঠাকুরগাঁও:

মোঃ মিনহাজ আলম, ঠাকুরগাঁও প্রতিনিধিঃ

বিএনপি’র চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াসহ সকল রাজবন্দির মুক্তি, আওয়ামী লীগ সরকারের পদত্যাগ ও তত্ত্বাবধায়ক সরকারের নিকট ক্ষমতা হস্তান্তর, তেল-গ্যাস-বিদ্যুৎসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদসহ ১০ দফা দাবি বাস্তবায়নে ঠাকুরগাঁওয়ের ইউনিয়নে ইউনিয়নে পদযাত্রা কর্মসূচি পালন করার কথা থাকলেও বেশি বাঁধায় অধিকাংশ এলাকায় সড়কের বের হতে পারেনি বিএনপি নেতাকর্মীরা।
আজ শনিবার (১১ ফেব্রুয়ারি) বিকেলে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মী রুহিয়া, ঢোলারহাট অবস্থিত বিএনপি কার্যালয়ের সামনে জড়ো হন। পরে তাঁরা পদযাত্রা বের করতে চাইলে রুহিয়া থানা পুলিশ দলীয় কার্যালয়ের সামনে ব্যারিকেড দিয়ে তাদের পদযাত্রায় বাধা দেয়। পরে বিএনপি নেতা-কর্মীরা সেখানে অবস্থান নিয়ে সরকারবিরোধী বিভিন্ন স্লোগান দিতে থাকেন।

অন্যদিকে জেলার বিভিন্ন ইউনিয়নে কেন্দ্রীয় ঘোষিত শান্তি সমাবেশ কর্মসূচী পালন করছেন ইউনিয়ন আওয়ামীলীগের নেতাকর্মীরা। নেতাদের দাবি দেশব্যাপী বিএনপি জামায়াতের সন্ত্রাস ও নৈরাজ্যের প্রতিবাদে তাদের এ শান্তি সমাবেশ।

এ বিষয়ে ঠাকুরগাঁও অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মিথুন সরকার পদযাত্রা কর্মসূচিতে বাধা দেওয়ার অভিযোগ অস্বীকার করে বলেন, বিশৃঙ্খলা পরিবেশ এড়াতে পদযাত্রা অন্য দিকে ঘুরিয়ে দেওয়া হয়েছে মাত্র। পুলিশ প্রশাসনের পক্ষ থেকে শান্তিপূর্ণ পরিবেশ রাখতেই তা করা হয়েছে।

 

 

চাটখিল (নোয়াখালী ):

চাটখিল (নোয়াখালী) প্রতিনিধিঃ 

সারাদেশের ন্যায় নোয়াখালীর চাটখিল উপজেলার নোয়াখলা পূর্ব অঞ্চলের সিংবাহুড়া পোস্ট অফিসের সামনে থেকে ১১ ফেব্রুয়ারী (শনিবার) সকালে পদযাত্রা শুরু করা হয়।

তৈল, গ্যাস, বিদ্যুৎ, চাল, ডাল, সহ সার ডিজেল, কৃষি উপকরণ লাগামহীন মূল্য বৃদ্ধিকরন এর প্রতিবাদে ও বর্তমান সরকারের পদত্যাগের দাবিতে পদযাত্রা শেষে সাবেক ছাত্র বিষয়ক সম্পাদক জহিরুল ইসলাম এর সঞ্চালনায় বক্তব্য রাখেন চাটখিল উপজেলা বিএনপির সদস্য সচিব শাহজাহান রানা, সাবেক সভাপতি ৮নং নোয়াখোলা পুর্ব অঞ্চলের ওমর ফারুক, ৮নং নোয়াখোলা ইউনিয়ন পুর্ব অঞ্চলের বিএনপি সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন মজিদ।

আরও উপস্থিত ছিলেন যুগ্ম আহবায়ক চাটখিল উপজেলা যুবদলের সাইফুল আজম জগলু, জেলা ছাত্রদলের যুপ্ন সাধারণ সম্পাদক জাহিদ হোসেন,
কলেজ শাখা ছাএদলেত সাবেক সভাপতি আলাদ্দীন চৌধুরী কাজল প্রমূখ।

 

দোয়ারাবাজার( সুনামগঞ্জ):

দোয়ারাবাজার( সুনামগঞ্জ)প্রতিনিধি :

সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার ৯টি ইউনিয়নে বিএনপি পদযাত্রা কর্মসূচী অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১১ ফেব্রুয়ারি) কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে এ পদযাত্রা করে উপজেলার বাংলাবাজার, নরসিংপুর,দোয়ারাবাজার সদর,মান্নারগাও, পান্ডারগাও,দোহালিয়া,লক্ষীপুর, বোগলাবাজার ও সুরমা ইউনিয়ন।

গ্যাস, বিদ্যুৎ, চাল-ডালসহ নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম বাড়ার প্রতিবাদে, গণতন্ত্র পুনরুদ্ধার, সরকারের পদত্যাগসহ ১০ দফা দাবি বাস্তবায়নের লক্ষে এ কর্মসূচি ঘোষণা করে বিএনপি।

বাংলাবাজার ইউনিয়নে উপজেলা বিএনপির আহবায়ক সাবেক চেয়ারম্যান সামছুল হক নমূ, নরসিংপুর ইউনিয়নে যুগ্ম আহবায়ক সাবেক চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল বারী, দোয়ারাবাজার সদর ইউনিয়নে যুগ্ম আহবায়ক আলতাফুর রহমান খছরু, মান্নারগাও ইউনিয়নে জেলা বিএনপির সহসভাপতি ও টিম লিডার আবুল কালাম আজাদ,পান্ডারগাও ইউনিয়নে আহবায়ক কমিটির সদস্য এইচ এম কামাল,দোহালিয়া ইউনিয়নে সিনিয়র যুগ্ম আহবায়ক আব্দুল মানিক মাষ্টার,লক্ষীপুর ইউনিয়নে জেলা বিএনপি নেতা নুর আলম,বোগলাবাজার ইউনিয়নে সাবেক সভাপতি ও সাবেক চেয়ারম্যান শাহজাহান মাষ্টার ও সুরমা ইউনিয়নে যুগ্ম আহবায়ক হারুনুর রশিদের নেতৃত্বে এ কর্মসূচি পালন করেন।

এর আগে দুপুর থেকে প্রতিটি ইউনিয়নে একযোগে এসব কর্মসূচি পালন করেন ইউনিয়নগুলোর নেতাকর্মীরা।

 

পঞ্চগড়ে 

পঞ্চগড় জেলা প্রতিনিধি:

গ্যাস,বিদুৎ, চাল,ডাল, তেল- আটা সহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্য ও সার ডিজেল সহ কৃষি উপকরণের লাগামহীন মূল্যবৃদ্ধির প্রতিবাদে এবং গণতন্ত্র পুনরুদ্ধার,ফ্যাসিস্ট সরকারের পদত্যাগ, দেশনেএী বেগম খালেদা জিয়ার মুক্তি ও সকল নেতাকর্মীদের মুক্তিসহ ১০ দফা দাবীতে পঞ্চগড়ের জেলার সব ইউনিয়নে ১১ ফেব্রুয়ারী(শনিবার) বিকেলে বিএনপির পদযাত্রা অনুষ্ঠিত হয়েছে৷

পদযাত্রাগুলো জেলার সব কটি ইউনিয়ন এ প্রদক্ষিণ করে । জেলা বিএনপির সাধারণ সম্পাদক জনাব মোঃ ফরহাদ হোসেন আজাদের নেতৃত্বে ও সকল নেতা কর্মীরা তাদের নিজ নিজ ইউনিয়নে পদযাত্রা করেন।এসময় বিএনপি সহ যুবদল, ছাএদল,মহিলা দল ও সেচ্ছাসেবক দলের নেতা কর্মীরা উপস্থিত হয়ে পদযাত্রাটি সফল করে। একই সঙ্গে বি এন পির পদযাত্রা উপলক্ষে আওয়ামী লীগের পক্ষ থেকে শান্তিপু্র্ন অবস্থান ঘোষণা করা হয়।এবং তারা শান্তি সমাবেশ করে। এর ফলে প্রত্যেক ইউনিয়ন এর সাধারণ মানুষের মধ্যে আতঙ্ক বিরাজ করে বলে যানা যায়। কিন্তু কোন অপ্রীতিকর ঘটনা ঘটে নাই। তবে কোন কোন যায়গায় বিএনপি ও আওয়ামী লীগ মুখোমুখি অবস্থান গ্রহন করে বলে যানা যায়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button