কৃষিখুলনাজেলা সংবাদ

সাতক্ষীরায় লবণ সহিষ্ণু ধান রোপণ পরিদর্শন করেন জেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা

সাতক্ষীরার  শ্যামনগর উপজেলার ভুরুলিয়াতে লবণ সহিষ্ণু ধান রোপণ পরিদর্শন করেন জেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা। ভুরুলিয়াতে এই প্রথম কৃষকদের উদ্বুদ্ধ করার লক্ষ্যে ইউপি চেয়ারম্যান লবন পানিতে বিনা ১০ ধান এলাকার কৃষকদের সাথে নিয়ে রোপণ করেন।
গতকাল (২৮মার্চ)! মঙ্গলবার বেলা ১১ টায় উপজেলা কৃষি অফিসের কর্মকর্তা-কর্মচারী, ইউপি চেয়ারম্যান, ইউপি সদস্য, এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ ও কৃষকদের সাথে নিয়ে পরিদর্শন করেন সাতক্ষীরা জেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা ড. মোঃ জামাল উদ্দিন। এসময় তিনি ধান দেখে অভিভূত হন এবং খুবই সন্তুষ্ট প্রকাশ করে সরকারের তরফ থেকে সকল রকমের সহোযোগিতার আশ্বাস প্রদান করেন।
এসময় উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা এস এম এনামুল ইসলাম, ভুরুলিয়া ইউপি চেয়ারম্যান অধ্যক্ষ একে এম জাফরুল আলম বাবু, উপজেলা উপসহকারী কৃষি কর্মকর্তা মহিউদ্দিন, ইউপি সদস্য শোকর আলী, টুটুল, হোসেন আলী, কুলছুম জাহান, জোবেদা মোস্তফা, কৃষক নীলমনি, গুনধর, গোবিন্দ মন্ডল, সিদ্ধাত্ত মন্ডল প্রমূখ। এসময় ইউপি চেয়ারম্যান জানান, সরকারের সিদ্ধান্ত অনুযায়ী গ্রামের মানুষের ভাগ্য উন্নয়নে লক্ষ্যে লোনা পানির এই ধান চাষ করেছি। আলহামদুলিল্লাহ খুবই ভালো হয়েছে। এলাকার কৃষক দের মধ্যে যদি এই ধান চাষে সফলতা আসে তা হলে আগামী বছরে ইউনিয়নের সকল বিলে আমাদের এলাকায় ভূগর্ভস্থ লোনা পানিতে এই ধান উৎপাদন হবে। তখন মানুষের আর কোনও দু:খ থাকবে না।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button