অপরাধআইন ও বিচারখুলনাজেলা সংবাদসারাদেশ

সাতক্ষীরায় ৫ সাংবাদিকের বিরুদ্ধে মামলা সাতক্ষীরার ২৫ বিশিষ্টজনের নিন্দা

নিজস্ব  প্রতিনিধিঃ

সাতক্ষীরায় কর্মরত ৫ সাংবাদিকের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলার নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন ২৫ বিশিষ্ট সাংবাদিক। শনিবার (২৯ এপ্রিল) এক বিবৃতিতে সাংবাদিকদের বিরুদ্ধে এ মামলার নিন্দা জানান তারা।
দৈনিক ভোরের পাতা ও ঢাকা মেইলের সাতক্ষীরা প্রতিনিধি গাজী ফারহাদ, অনলাইন নিউজ পোর্টাল ঢাকা পোস্টের সাতক্ষীরা প্রতিনিধি সোহাগ হোসেন, দৈনিক পত্রদূত ও এজেড নিউজের প্রতিনিধি হোসেন আলী, দৈনিক মুক্ত খবরের প্রতিনিধি হাবিবুর রহমান ও দৈনিক কালের চিত্রের প্রতিনিধি শাহীন বিশ্বাসের বিরুদ্ধে সম্প্রতি একটি চাঁদাবাজির মামলা দায়ের করা হয়েছে।

এ ঘটনাকে নিন্দা জানিয়ে সাংবাদিকরা বলেন, সাতক্ষীরার তালা উপজেলার আটারই গ্রামে শপিং ভ্যালী ফুড প্রোডাক্টস নামের একটি সেমাই কারখানায় নিম্নমানের ভেজাল সেমাই উৎপাদন সংক্রান্ত একটি খবর প্রকাশের পর র‍্যাব-৬ এর ভ্রাম্যমাণ আদালত উক্ত কারখানাটিতে অভিযান পরিচালনা করে। বিএসটিআই এর নিবন্ধন ছাড়াই নিম্নমানের সেমাই উৎপাদনের প্রমাণ পাওয়ায় ভ্রাম্যমাণ আদালত কারখানাটি সিলগালা এবং ২৫ হাজার টাকা জরিমানা করে। এই ঘটনায় কয়েকদিন পর উক্ত কারখানার মালিক পক্ষ সম্পূর্ণ সাজানো একটি মিথ্যা মামলা দায়ের করে। ঢাকা পোস্টের প্রতিনিধি সংশ্লিষ্ট বিষয়ে কোনো প্রকার সংবাদ প্রকাশ না করেও মামলার শিকার হয়েছে। বিষয়টি অত্যন্ত দুঃখজনক।

সাংবাদিক নেতারা বলেন, আমরা নিম্ন স্বাক্ষরকারী সাংবাদিকবৃন্দ এই মিথ্যা ও হয়রানিমূলক মামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। একই সঙ্গে অনতিবিলম্বে মামলা প্রত্যাহারের দাবি জানাচ্ছি।

বিবৃতিতে স্বাক্ষরকারীরা হলেন, সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক কালের চিত্রের সম্পাদক ও প্রকাশক বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ আবু আহমেদ আহমেদ, প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক কল্যাণ ব্যানার্জি, প্রেসক্লাবের সাবেক সভাপতি, দৈনিক পত্রদূতের উপদেষ্টা সম্পাদক ও চ্যানেল আইয়ের জেলা প্রতিনিধি অ্যাডভোকেট আবুল কালাম আজাদ, প্রেসক্লাবের সাবেক সহ-সভাপতি ও দৈনিক ইনকিলাবের জেলা প্রতিনিধি বীর মুক্তিযোদ্ধা শেখ আব্দুল ওয়াজেদ কচি, দৈনিক দক্ষিণের মশালের সম্পাদক অধ্যক্ষ আশেক-ই-এলাহী, সাতক্ষীরা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী সুজন, প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক, সমকাল ও এটিএন বাংলার স্টাফ রিপোর্টার এম. কামরুজ্জামান, প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও মাছরাঙা টেলিভিশনের জেলা প্রতিনিধি মোস্তাফিজুর রহমান উজ্জ্বল, প্রেসক্লাবের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ও মানবজমিনের জেলা প্রতিনিধি ইয়ারব হোসেন, প্রেসক্লাবের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ও বণিক বার্তার জেলা প্রতিনিধি গোলাম সরোয়ার, একাত্তর টেলিভিশনের জেলা প্রতিনিধি বরুণ ব্যানার্জি, দেশ টিভির জেলা প্রতিনিধি শরিফুল্লাহ কায়সার সুমন, বাংলাদেশ প্রতিদিন ও নিউজ ২৪ এর জেলা প্রতিনিধি মনিরুল ইসলাম মনি, ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশন ও আজকের পত্রিকার সাতক্ষীরা প্রতিনিধি আবুল কাশেম, হৃদয় বার্তা সম্পাদক জিএম মোশারফ হোসেন, ডিবিসি নিউজের সাতক্ষীরা প্রতিনিধি এম জিল্লুর রহমান, এখন টিভির জেলা প্রতিনিধি আহসানুর রহমান রাজিব, যমুনা টিভির জেলা প্রতিনিধি আকরামুল ইসলাম, মানবকণ্ঠের জেলা প্রতিনিধি মেহেদি আলী সুজয়, বাংলা নিউজের জেলা প্রতিনিধি শেখ তানজির আহমেদ, চ্যানেল টোয়েন্টিফোরের জেলা প্রতিনিধি আমিনা বিলকিস ময়না, যায়যায়দিনের জেলা প্রতিনিধি শাকিলা ইসলাম জুঁই, দৈনিক পত্রদূতের চিফ রিপোর্টার আব্দুস সামাদ, দৈনিক কল্যাণের জেলা প্রতিনিধি কাজী শওকত হোসেন ময়না ও গ্লোবাল টেলিভিশনে সাতক্ষীরা প্রতিনিধি রাহাত রাজা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button