রংপুরসারাদেশ

সহায় সংগঠনের উদ্যোগে সে তার তো মানুষের মাঝে লেপ বিতরণ

অগ্নিকাণ্ডে মাদ্রাসায় পুরে যাওয়ায় সব হারানো এতিম শিশুদের শীত নিবারনে ও স্থানীয় অসহায় ও পরিবারের মাঝে চার শতাধিক লেপ বিতরণ করেছে ঠাকুরগাঁয়ের স্বেচ্ছাসেবী সংগঠন সহায়।
আজ বুধবার (২৫ জানুয়ারি) সকালে সরকারি বালক উচ্চ বিদ্যালয় মাঠে এসব শীতবস্ত্র বিতরণ করা হয়।

শীত বস্ত্র বিতরণ অনুষ্ঠানে জেলা পুলিশ সুপার জাহাঙ্গীর হোসেন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু তাহের মোঃ সামসুজ্জামান, সহায় সংগঠনের উপদেষ্টা সত্য প্রসাদ ঘোষ,মোস্তাক আলম টুলু, ডাঃ শুভেন্দু দেবনাথ,কাজল রহমান, সভাপতি সুজন খাঁন, সহ-সভাপতি জিয়াউর রহমান বকুল, সাধারণ সম্পাদক আরাফাত হোসেন সাগরসহ সদস্য অনেকে উপস্থিত ছিলেন।

এসময় বক্তারা বলেন, ঠাকুরগাঁওয়ের স্বেচ্ছাসেবী সংগঠন হিসাবে সহায় (জুলুমবস্তি) শীর্ষে অবস্থান করছে। তাদের সংগঠন সব সময় অসহায় দরিদ্র মানুষের কথা চিন্তা করে ভালো কিছু উপহার দেয়ার মন মানসিকতা রাখে। উত্তরের এ জেলায় কনকনে শীতে মানুষের কষ্ট লাঘবে স্থানীয়দের যেমন লেপ দিয়ে সহায়তা করছেন তেমনি গেল কয়েকদিন আগে দিনাজপুর জেলার বীরগঞ্জ উপজেলার শিবরামপুর ইউনিয়নের আরাজী মিলনপুর বাজার এলাকার “আশরাফুল উলুম কওমি মাদ্রাসায়” আগুন লেগে সবকিছু পুড়ে ছাই হয়ে যায়। তাই তাদের কথা চিন্তা করে বন্ধু ৯১ এর সদস্যদের অর্থায়নে অর্ধশত এতিম শিশুদেরকে লেপ দেয়া হয় সহায় সংগঠনটির উদ্যোগে।

এছাড়া সংগঠনটি ২০১৮ সাল থেকে যাত্রার পর করোনাকালিন সময়ে অর্ধেক দামে নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের মাসব্যাপি বাজার ব্যবস্থাপনা, করোনায় আক্রান্ত মানুষকে অক্সিজেন সিলিন্ডার প্রদান, গবাদি পশু ও হুইল চেয়ার বিতরণ, রক্তদান কর্মসূচি,দিনরাতি বিনামূল্যে চিকিৎসা ও পরীক্ষা-নিরীক্ষাসহ প্রতিবছর শীতবস্ত্র বিতরণ করার পামাপাশি নানা স্বেচ্ছাসেবী কার্যক্রম করে আসছে সংগঠনটি। আগামীতেও এ ধরনের কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান সংগঠনের নেতারা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button