অপরাধআইন ও বিচারজেলা সংবাদসারাদেশ

শ্রীবরদীতে অবৈধ ২ করাত কল বন্ধ করে দিয়েছে ভ্রাম্যমান আদালত

শাহিনুর রহমান শাহিন, স্টাফ রিপোর্টার:

বন বিভাগের নীতিমালা অমান্য করে যএতএ অবৈধভাবে করাত কল স্থাপন করায় শেরপুরের শ্রীবরদীতে ২ টি অবৈধ করাত কল বন্ধ করে দিয়েছে ভ্রাম্যমান আদালত এবং লাইসেন্স বিহীন করাত কল পরিচালনা করায় সাড়ে ৭ হাজার টাকা জরিমানা প্রদান করেছেন ।
৮ ই মে সোমবার দুপুরে শ্রীবরদী উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো ইফতখার ইউনুসের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত উপজেলার শালমারা ভটপুর এলাকার শ্রী তপন চন্দ্র বর্মন ও শ্রী মানিক চন্দ্র বর্মনের মালিকানাধীন ২ টি অবৈধ করাত কল সাময়িকভাবে বন্ধ করে দেয়। এবং বিনা লাইসেন্সে করাত কল পরিচালনা করায় দুই করাত কল মালিক কে সাড়ে ৭৫০০,হাজার পাঁচশত টাকা জরিমানা প্রদান করেন ।
ময়মনসিংহ বন বিভাগের শ্রীবরদী উপজেলা সামাজিক বনায়ন কেন্দ্র নার্সারীর ভারপ্রাপ্ত কর্মকর্তা মো আকরাম হোসেন বলেন,
দীর্ঘদিন যাবত শালমারা ভট পুর এলাকায় তপন চন্দ্র বর্মন ও মানিক চন্দ্র বর্মন বিনা লাইসেন্সে করাত কল স্থাপন করে কাঠ চেড়াই করে আসছিল।
বিভিন্ন সময়ে তাদের বন বিভাগের পক্ষ থেকে নিষেধ করা হলেও তারা মানছিলনা।
বন নীতিমালা অনুযায়ী তাদের করাত কল সাময়িকভাবে বন্ধ করে দেয়া হয়েছে। জরিমানা করা হয়েছে বিনা লাইসেন্সে করাত কল পরিচালনা করায়। বন বিভাগের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।
এ সময় বন বিভাগের ডেপুটি রেঞ্জ কর্মকর্তা মো আকরাম হোসেন, শ্রীবরদী থানার এ এসআই মো মিলন মিয়া, বন বিভাগের ফরেস্ট গাড অসীম সহ থানা পুলিশের সদস্য ও বন বিভাগের কর্মকর্তা কর্মচারীর উপস্থিত ছিলেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button