অপরাধআইন ও বিচারজেলা সংবাদঢাকাসারাদেশ

শরীয়তপুরে ঘুষের টাকাসহ বিসিকের উপব্যবস্থাপক গ্রেফতার

শরীয়তপুর বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন( বিসিক) কার্যালয়ে অভিযান চালিয়ে ঘুষের ৫০ হাজার টাকাসহ উপব্যবস্থাপক মোহাম্মদ মনির হোসেনকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন( দুদক) ।
বৃহস্পতিবার( ৬ এপ্রিল) দুপুর ১টার দিকে বিসিকের শরীয়তপুর কার্যালয় থেকে তাকে গ্রেফতার করা হয় ।

মাদারীপুর সমন্বিত দুদক কার্যালয়ের উপপরিচালক মো. আতিকুর রহমানের সার্বিক তত্ত্বাবধানে ও সিনিয়র সহকারী পরিচালক আক্তারুজ্জামানের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয় ।

দুদকের সম্বনিত জেলা কার্যালয় সূত্রে জানা গেছে, বিসিক শিল্প নগরি অবস্থিত শরীয়তপুর শহরের প্রেমতলা এলাকায় । সেখানে ১০০টি বিভিন্ন শিল্প প্রতিষ্ঠানের প্লট রযেছে । বিসিকের উপব্যবস্থাপক মোহাম্মদ মনির হোসেনের বিরুদ্ধে বিভিন্ন অনিয়মের অভিযোগ পাওয়া যায় । বিভিন্ন কৌশলে তিনি প্রতারণা ও জিম্মি করে ব্যবসায়ীদের কাছ থেকে টাকা নিতেন । তার স্ত্রীর নামে বিসিকে প্লটও নিয়েছেন ।
এর মধ্যে মনির হোসেনের বিরুদ্ধে শিল্প মালিকদের কাছ থেকে বিভিন্ন সময় ঘুষ গ্রহণ করার অভিযোগ ওঠে । একজন শিল্পপ্লটের মালিক দুর্নীতি দমন কমিশন( দুদক) লিখিত অভিযোগ করেন । ওই ব্যক্তি বৃহস্পতিবার বিসিক কর্মকর্তা মনির হোসেনকে ৫০ হাজার টাকা ঘুষ প্রদান করেন ।
এ সময় অভিযানে দুদক মাদারীপুর কার্যালয়ের উপপরিচালক আতিকুর রহমানের নেতৃত্বে দুর্নীতি দমন কমিশনের সম্বনিত জেলা কার্যালয় মাদারীপুরের একটি দল অভিযান চালিয়ে মনির হোসেনকে হাতেনাতে ঘুষের টাকাসহ আটক করেন । পরে তাকে গ্রেফতার করা হয় ।

দুদকের সম্বনিত জেলা কার্যালয় মাদারীপুরের সহকারী পরিচালক আখতারুজ্জামান বলেন, এক ব্যবসায়ীর অভিযোগের পরিপ্রেক্ষিতে আজ বৃহস্পতিবার দুদকের একটি দল বিসিক কার্যালয়ের আশপাশে অবস্থান করে । ওই ব্যবসায়ীকে জিম্মি করে ঘুষের টাকা আদায় করার সময় উপব্যবস্থাপকে আটক করা হয় । পরে আইন প্রক্রিয়া অনুযায়ী তাকে গ্রেফতার করা হয় ।

এ ব্যাপারে জানতে শরীয়তপুর বিসিকের শিল্পনগরী কর্মকর্তা অর্ক সরকার বলেন, দুদকের একটি দল আজকে দুপুরে আমাদের কার্যালয়ে কী অভিযোগে অভিযান চালিয়েছেন তা আমি বলতে পারব না । আমাদের উপ- ব্যবস্থাপককে গ্রেফতার করা হয়েছে ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button