অপরাধআইন ও বিচারচট্টগ্রামসারাদেশ

লক্ষ্মীপুরের চররুহিতা ব্যবসায়ী বসতঘরে হামলা-ভাঙচুর, আটক ৩

সোহেল হোসেন ,লক্ষ্মীপুর প্রতিনিধি:

লক্ষ্মীপুরে এমরান হোসেনের বসত ঘরে দফায় দফায় হামলা চালিয়ে ভাঙচুর ও তাহমিনা আক্তার নামে এক নারী সহ ৮ জনকে পিটিয়ে আহত করা হয়েছে। এসময় নগদ টাকাসহ ২০ বিশ হাজার টাকার স্বর্ণালংকার লুটে নেওয়ার অভিযোগ উঠেছে। শুক্রবার (২৮এপ্রিল) দুপুর ১২:৩০ মিনিটের সময় চররুহিতা ইউনিয়নের ৭নং ওয়ার্ডের মৌজানন্দী ভূইয়া বাড়ী প্রকাশ (শাহ আলম মিকারের বাড়ী) ব্যবসায়ী এমরান বসত ঘরে একদল সন্ত্রাসী বাহিনী এ ঘটনা ঘটায়। এটি ডাকাতি বলে অভিযোগ করেছেন ভূক্তভোগীরা।

এদিকে চিৎকার শুনে গ্রামবাসী সহযোগিতায় ঘটনাস্থল থেকে মপিজকে, আটক করে। পুলিশের সৌপর্দ করে দেয় ঘটনাস্থল থেকে পুলিশ ও সাংবাদিক ভুক্তভোগী শহীদ রে হাসপাতাল ভর্তি করেন পুনরায় সদর হাসপাতালে মামুনের নেতৃত্বে জেহাদি বাহিনী ও কিশোরগ্যাং সদস্য আকাশ দেশীয় অস্ত্র-শস্ত্রে সজ্জিত ২০-২৫ জনের একদল লোক ভোরে ফের হামলা চালায়।

আহতরা হলেন, সহিদ ,সোহাগ,মোরশেদ ইমরান, তামিনা, জাবেদ, আকবর।

পুলিশ ও ভূক্তভোগীরা জানায়, ঘটনার সময় ১৫-২০ জন সন্ত্রাসী হাসপাতালে ঢুকে পড়ে। আহতদের উপর হামলা চালায় ওই সময় তামিনা আক্তার গলা-কান থেকে স্বর্ণের চেইন-দুল ও আংটি ছিনিয়ে নেয়। তামিনা কে কাঠ দিয়ে পিটিয়ে গুরুত্বর আহত করে। তাদের চিৎকারে আশপাশের লোকজন জড়ো হয়ে আকাশকে পুলিশ এআই মজিবুল হক কাছে সৌপর্দ করে। রাত্রে ০৯ঃ ৩০ মিনিটের সময় পুনরায় শাহিনের নেতৃতে বকুলতলা রাস্তার দেশীয় অস্ত্র-শস্ত্রে সজ্জিত ২০-২৫ জনের হামলা চালায় ওই সময় ঘটনাস্থল থেকে জাহিদকে পুলিশের কাছে সৌপর্দ করা হয়েছে।

হামলাকারী, মফিজ, আকাশ, জাহিদ, আসিফ, শাহিন, রাজু, মজিদ, বাকিদের নাম-পরিচয় জানা যায়নি।

আওয়ামী লীগ নেতা বেল্লাল কারী বলেন (১৩এপ্রিল) প্রতিবেশি মফিজ থেকে ইমরানের ০৩ শতাংশ জমি ক্রয় করেন ইমরান টাকা পয়সা নিয়ে বেইমিল ও বিরোধ রয়েছে।
এ বিষয়ে মফিজ জামাল, বলেন একাধিকবার বৈঠক হয়েছে ইমরান সাথে আমার লেনদেনের বিষয়টি সমাদা করেনা ইমরান

ইমরান বলেন, আজকাল মানুষ টাকা-পয়সা বুঝি না পাওয়া পর্যন্ত জমিন রেজিস্টারি দেই না টাকা লেনদেনের বিষয় সম্পূর্ণ মিথ্যা বানোয়াট মফিজ পরিকল্পিতভাবে আমাদের অসহায় পরিবারের উপরে হামলা চালিয়েছে। এখন আমরা নিরাপত্তা হিনা ভুগতেছি আমাদেরকে মেরে লাশ গুম করে দেবে হুমকি দিয়েছে মফিজের বাহিনীরা এই ঘটনায় প্রশাসনের সুষ্ঠু বিচার চাই।

লক্ষ্মীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোসলে উদ্দিন বলেন, জমি সংক্রান্ত বিরোধের জের ধরে হামলা ঘটনা ঘটেছে। এটি ডাকাতি নয়। ঘটনাস্থল গিয়ে পুলিশ উভয় পক্ষের সঙ্গে কথা বলেছে। এ ঘটনায় স্থানীয় গ্রামবাসী ৩ জনকে আটক করে পুলিশ সৌপর্দ করেছে। ঘটনাটি তদন্তপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button