অপরাধআন্তর্জাতিকসারাদেশসিলেট

মুক্তিপণের টাকা না দেয়ায় লিবিয়ায় লাশ হলেন সাহাদ

মুক্তিপণের ২০ লাখ টাকা না পাওয়ায় লিবিয়ায় মাফিয়া চক্রের নির্যাতনের শিকার হয়ে মারা গেছেন জগন্নাথপুরের এক যুবকক। নিহত সাহাদ আলী (৩০) সুনামগঞ্জের জগন্নাথপুরের বনগাঁও গ্রামের মৃত তবারক আলীর ছেলে।
শনিবার (২৫ ফেব্রুয়ারি) সাহাদ আলীর মৃত্যুর খবর জানতে পেরেছে তার পরিবার। এ খবর ছড়িয়ে পড়লে এলাকায় শোকের ছায়া নেমে আসে।
পরিবার সূত্র জানাযায়, পৈতৃক ভিটা বিক্রি করে ৪ লাখ টাকা দিয়ে দালালের মাধ্যমে ২০২২ সালের ২১ মে চার লাখ টাকা দিয়ে উপজেলার কলকলিয়া ইউনিয়নের পাড়ারগাঁও গ্রামের দালাল শাহীনের মাধ্যমে লিবিয়া যায় সাহাদ আলী। সেখানে পরিচয় হয় ব্রাহ্মণবাড়িয়ার দালাল সাদ্দামের সঙ্গে। ওই বছরের নভেম্বর মাসে সাদ্দাম তাকে মাফিয়া চক্রের হাতে তুলে দেয়। তখন মাফিয়া চক্র তার পরিবারের কাছে ২০ লাখ টাকা মুক্তিপণ চায়।
সাহাদ আলীর ভাই সজ্জাদ মিয়া জানান, আমরা মুক্তিপণের টাকা দিতে না পারায় আমার ভাইকে নির্মমভাবে নির্যাতন করা হয়। দিনের পর দিন অনাহারে রাখা হয়। দালাল শাহীন ও সাদ্দাম বিভিন্ন সময় ব্যাংকের মাধ্যমে তাদের কাছ থেকে টাকা নিয়েছে। টাকা নিয়েও আমার ভাইকে নির্যাতন করে মেরে ফেলেছে।
জগন্নাথপুর থানার ওসি মিজানুর রহমান বলেন, আমরা ঘটনাটি শুনেছি। খোঁজ খবর নিচ্ছি। পরিবারের পক্ষ থেকে এখন পর্যন্ত কোন লিখিত অভিযোগ দেয়া হয়নি। অভিযোগ পেলে দালালদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button