জেলা সংবাদবরিশালসারাদেশ

মির্জাগঞ্জকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণা করলেন প্রধানমন্ত্রী

সারাদেশে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে চতুর্থ পর্যায়ে জমি ও গৃহ হস্তান্তর কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে পটুয়াখালীর মির্জাগঞ্জ উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

গতকাল বুধবার (২২ মার্চ) সকাল ১১ টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ ঘোষণা করেন তিনি।

এ উপলক্ষে মির্জাগঞ্জ উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

পটুয়াখালী জেলা প্রশাসক কার্যালয়ের ভূমি হুকুম দখল কর্মকর্তা মোঃ রবিউল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান খান মো. আবু বকর সিদ্দিকী।

উপজেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক জসীম উদ্দীন সবুজ মৃধার সঞ্চালনায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি গাজী আতাহার উদ্দিন আহম্মেদ, সাধারণ সম্পাদক জসিম উদ্দিন জুয়েল বেপারী, সহ-সভাপতি ইসমাইল হোসেন মৃধা, উপজেলা ভাইস চেয়ারম্যান জহিরুল ইসলাম জুয়েল, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন প্রমুখ। এসময় উপকারভোগী, জনপ্রতিনিধি, সুশীল সমাজের ব্যক্তিবর্গ, বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ ও স্থানীয় সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

শেষে ৪র্থ পর্যায়ে বরাদ্দপ্রাপ্ত ৩টি ঘরের মালিকদের হাতে জমির দলিলসহ ঘরের চাবি হস্তান্তর করা হয়।

এর আগে উপজেলায় আশ্রয়ন-২ প্রকল্প থেকে ১ম পর্যায়ে ৪৭ টি, ২য় পর্যায়ে ২২৫টি এবং ৩য় পর্যায়ে ৯৮ টি ঘরের মালিকানা উপকারভোগীদের মাঝে হস্তান্তর করা হয়েছে। এর ফলে উপজেলার ৩৭৩ টি ভূমিহীন ও গৃহহীন পরিবার একখণ্ড জমিসহ একটি নির্জন ঠিকানা পেয়েছে।

উল্লেখ্য, প্রথম ও দ্বিতীয় পর্যায়ের মতো শুধুমাত্র “ক” শ্রেনী অর্থাৎ যাদের জমি এবং ঘর কিছুই নেই সে সমস্ত যাচাই-বাছাইকৃত ব্যক্তিদেরই ঘর প্রদান করা হয়েছে। সেমিপাকা প্রতিটি ঘরে থাকছে দু’টি বেডরুম, একটি রান্নাঘর, একটি বাথরুম এবং প্রশস্ত বারান্দা। ঘরের উপর ব্যবহার করা হয়েছে উন্নতমানের রঙিন টিনের চাল।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button