জাতীয়সারাদেশ

মানবাধিকার ব্যবসায়ীরা সরব হয়েছেন : তথ্যমন্ত্রী

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, মানবাধিকার ব্যবসায়ীরা এখন সরব হয়েছেন। আর মানবাধিকার নিয়ে যারা বিবৃতিজীবী, তারাও সরব হয়েছেন।

রোববার রাজধানীর ফার্মগেটে কৃষিবিদ ইনস্টিটিউট মিলনায়তনে বিজয় দিবস উপলক্ষে বাংলাদেশ আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় বক্তৃতায় তিনি এ প্রশ্ন করেন।

তথ্যমন্ত্রী বলেন, “এখন যারা মানবাধিকার নিয়ে বিবৃতি দিচ্ছেন, তারা ২০০৪ সালের ২১ আগস্ট এবং ২০১৩-১৪-১৫ সালে বিএনপি আহুত হরতাল-অবরোধে পেট্রলবোমা হামলায় পুড়ে শত শত মানুষের মৃত্যুর সময় কোথায় ছিলেন?”

ড. হাছান মাহমুদ আরও বলেন, “আজকে বাংলাদেশের প্রশংসা করেন জাতিসংঘের মহাসচিব, মার্কিন রাষ্ট্রপতি। বহু দেশ ও আন্তর্জাতিক সংস্থা আমাদের প্রশংসা করে। বিশ্বব্যাংক, যে বিশ্বব্যাংক পদ্মা সেতু থেকে মুখ ফিরিয়ে নিয়েছিল, সেই বিশ্বব্যাংক আবার পদ্মা সেতুতে অর্থায়নের প্রস্তাব দিয়েছিল। আমাদের নেত্রী বলেছেন, না আমরা নিজের টাকায় পদ্মা সেতু করবো।”

তথ্যমন্ত্রী বলেন, “কিন্তু এই বদলে যাওয়া অনেকের পছন্দ নয়। যে আন্তর্জাতিক শক্তি স্বাধীনতার বিরুদ্ধে ছিল, যে দেশীয় শক্তি স্বাধীনতার বিরুদ্ধাচরণ করেছে, এই উন্নয়ন তাদের পছন্দ নয়, তাই তারা এখন নানা ষড়যন্ত্রে লিপ্ত।”

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button