জেলা সংবাদরংপুরসারাদেশ

ভালোবাসার ফুলের বাজারে আগুন, প্রতি পিচ গোলাপ ১৫০ টাকা

প্রতি বছর ১৪ ফেব্রুয়ারী পালন করা হয় বিশ্ব ভালোবাসা দিবস হিসেবে। এবার তার সাথে যোগ হয়েছে বসন্ত বরণ। তাই বসন্তের প্রথম দিনই ভালোবাসা দিবস। এ কারণে ফুলের চাহিদাও বেশি। বিক্রিও হচ্ছে ভালো দামে। বসন্ত ও ভালোবাসা দিবসে প্রতিটি গোলাপ মানভেদে ১০০ থেকে ১৫০ টাকা দরে বিক্রি করা হচ্ছে।

দুটি বিশেষ দিন বসন্তবরণ ও ভালোবাসা দিবসকে সামনে রেখে ঠাকুরগাঁওয়ে ফুল ব্যবসায়ীদের ব্যস্ততা বেড়েছে। বাহারি ফুলের পসরা সাজিয়েছেন ব্যবসায়ীরা। এ দুই দিনে প্রায় লক্ষ টাকার ফুল বিক্রি করবেন এমনটাই আশা ব্যবসায়ী ও বাগান মালিকদের ।
আজ সারাদিন সরজমিনে ঘুরে দেখা যায় জেলায় ও উপজেলা ব্যবসায়ীদের ব্যস্ততা ‘বসন্তের প্রথম দিন, ভালোবাসা দিবস এবং মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ফুলের সর্বাধিক চাহিদা রয়েছে।

জেলার বাজার, ও বিভিন্ন এলাকার গ্রাম গঞ্জের প্রধান সড়কের মোড় গুলোতে টাটকা ফুলের দোকান নিয়ে বসেছেন মৌসুমী ফুল ব্যবসায়ীরা। ফুল ফোটা বিলম্বিত করতে অনেক ব্যবসায়ী গোলাপের কুড়িঁতে সাদা ক্যাপ পরিয়ে রেখেছেন। বিক্রির আগে ক্যাপ খুলে তা বিক্রি করবেন।

কয়েক বছর আগেও ফুলের এমন কদর ছিল না। সময় পাল্টানোর সাথে সাথে এখন সর্বত্রেই ফুলের কদর বেড়েছে। ব্যবসায়ীরা লাল গোলাপ, রজনীগন্ধা, গাঁদা, কসমস, ডালিয়া, , লাল,কালো গোলাপ, ঝুমকা লতা, গাজানিয়া, চন্দ্রমল্লিকাসহ বিভিন্ন ফুলের পসরা সাজিয়ে বসেছেন।

বাজার গুলো ঘুরে দেখা গেছে, পাইকার, বাগান মালিক ও ব্যবসায়ীরা ফুল নিয়ে বাড়তি বিক্রি ও বাড়তি আয়ের জন্য ব্যস্ত রয়েছেন। পহেলা ফাল্গুন, ভালোবাসা দিবস ছাড়াও সামনে রয়েছে একুশে ফেব্রুয়ারি। এই ৩টি দিবসকে সামনে রেখে বাগান মালিক ও ব্যবসায়ীদের দম ফেলার ফুসরত নেই।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button