রংপুর

ব্যানারে জয় বাংলা ও সৃষ্টিকর্তা সর্বশক্তিমান না লিখায় নির্বাহী অফিসার এর উপর ক্ষিপ্ত হাজারো জনতা

ঘটনাটি ঘটেছে গত ৬ মার্চ ২০২৩ ইং তারিখ পঞ্চগড় জেলার দেবীগঞ্জ উপজেলায় সুন্দর দীঘি উচ্চ বিদ্যালয় এর চারতলা ভবন উদ্বোধনী অনুষ্ঠানে। মঞ্চে সকালবেলা ব্যানারটি টানানো পর শুরু হয় সাধারণ জনতার মাঝে আলোচনা , সমালোচনার ঝড়। এক পর্যায়ে দেবীগঞ্জ উপজেলা আওয়ামী লীগ শাখার সভাপতি ও সাধারণ সম্পাদক উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত হলে উনাদের কাছে সাধারণ জনতা দাবি উপস্থাপন করেন যে, ব্যানারে জয় বাংলা ও সৃষ্টিকর্তা সর্বশক্তিমান লেখা নাই কেন জবাবে সাধারণ সম্পাদক আলহাজ্ব হাসনাৎ জামান চৌধুরী জজ বলেন নির্বাহী অফিসার কি লিখেছেন আমি তো জানিনা ।

 

দেবীগঞ্জ উপজেলা আওয়ামী লীগ শাখার সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাহী অফিসারের কাছে জানতে চান যে বেনারে কেন জয় বাংলা ও সৃষ্টিকর্তা সর্বশক্তিমান বেনারে লিখা নেই ।নির্বাহী অফিসার গোলাম ফেরদৌস বলেন গেজেট দেন। সাধারন জনগন তখন বিদ্যালয়ের অফিসের সামনে মাননীয় মন্ত্রী ও নির্বাহী অফিসার আসার অপেক্ষায় থাকেন। এক পর্যায়ে মন্ত্রী মহোদয় নির্বাহি অফিসার উদ্বোধনী অনুষ্ঠানে হাজির হলে মন্ত্রী নির্বাহি অফিসার কে সঙ্গে নিয়ে জাতীয় পতাকা উত্তোলন জাতীয় সংগীত ও জাতীয় পতাকাকে সম্মান প্রদর্শন করেন ।পরবর্তীতে মন্ত্রী মহোদয় নির্বাহী অফিসারকে নিয়ে বিদ্যালয়ের অফিসের দিকে রওনা হয়। অফিসের সামনে যাওয়া মাত্র হাজারো জনতা মন্ত্রীর কাছে ব্যানারে জয় বাংলা ও সৃষ্টিকর্তা সর্বশক্তিমান কেনো লিখা হয়নি এ বেপারে মৌখিকভাবে বিচার দায়ের করেন ।এবং সাধারণ জনতা উত্তেজিত হয়ে পরেন ,আইন শৃঙ্খলা পরিস্থিতি ব্যাগতিক হয়ে পড়লে মাননিয় মন্ত্রী মহোদ্বয় নির্বাহী অফিসারকে অফিসে গিয়ে ব্যানারটি সংশোধন করে নিয়ে আসতে বলেন ।

তৎখনাত নির্বাহী অফিসার ব্যানার সংশোধন করতে চলে আসে এবং দ্রুত ব্যানারটি সংশোধন করে পাঠিয়ে দেয়।ব্যানারটি সংশোধন হলে আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক হয়। হাজারো জনতা ও আওয়ামী লীগের নেতা কর্মীদের নিয়ে উদ্বোধনী অনুষ্ঠান সমাপ্ত করেন।

এ বেপারে দেবীগঞ্জ উপজেলা আওয়ামী লীগ শাখার সভাপতি ও সাধারণ সম্পাদক এবং নেতা কর্মিদের সাথে যোগাযোগ করা হলে তিনারা বলেন অতি উৎসাহিত কিছু লোক ঘটনাস্থলে না গিয়ে গুজব রটাচ্ছে যা নিন্দনীয়। এ বিষয়ে দেবীগঞ্জ উপজেলার নির্বাহী অফিসারের সাথে কথা বললে উনি বলেন আমি বক্তব্যের পর জয় বাংলা বলার গেজেট পেয়েছি ব্যানারে জয় বাংলা ও সৃষ্টিকর্তা সর্বশক্তিমান লেখার গেজেট পাইনি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button