রংপুরশিক্ষাসারাদেশ

বেসরকারি প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণের দাবিতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

 

 

আজ বুধবার বেলা ১২ টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের জাতীয়করণের দাবিতে শিক্ষক-শিক্ষিকাদের মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

সেখানে উপস্থিত সকলের দাবি বেসরকারি প্রাথমিক বিদ্যালেয় ৩য় ধাপে জাতীয়করণ করতে হবে।

শিক্ষা একটি দেশের উন্নয়নে বিশেষ ভূমিকা রাখে এই ধারাবাহিকতায় মাননীয় প্রধানমন্ত্রী ৯ জানুয়ারী ২০১৩ সনে সারাদেশে সকল বেসরকারি প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণের ঘোষণা দেন।
এবং ঘোষনার পূর্বেই মাঠ পর্যায় থেকে এইসব বেসরকারি প্রাথমিক বিদ্যালয়গুলো তথ্য চাওয়া হয়,কিন্তু সে সময়ে সারাদেশে ৩০ হাজার ৩৫২ টি বেসরকারি প্রাথমিক বিদ্যালয় থাকলেও মাঠ পর্যায়ে কর্মকর্তাদের পরিসংখ্যান ভুলের কারণে ৩০ হাজার ৩৫২টি বেসরকারি প্রাথমিক বিদ্যালয় এর পরিবর্তে ২৬ হাজার ১৯৩টি বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের তালিকা মাননীয় প্রধানমন্ত্রীর হাতে তুলে দেওয়া হয়, এবং মাননীয় প্রধানমন্ত্রী ২৬ হাজার১৯৩ টি বেসরকারি প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণের ঘোষণা দেন এবং তা অনুমোদন করেন। এতে করে সারাদেশে বাকি ৪ হাজার ১৫৯টি বেসরকারি প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণ থেকে বাদ পড়ে।

এই বাদপড়া প্রাথমিক বিদ্যালয় গুলোর জাতীয়করণের দাবিতে মানববন্ধন ও জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করেন শিক্ষক-শিক্ষিকারা।

এই মানববন্ধনে বাংলাদেশ বেসরকারি প্রাথমিক শিক্ষক সমিতি ঠাকুরগাঁও জেলা শাখা কনিটির সভাপতি বুলবুল আলম ও সাধারণ সম্পাদক জ্যোতিষ চন্দ্র বর্মন সহ অনেক শিক্ষক-শিক্ষিকা বক্তব্য রাখেন।

বক্তব্য শেষে নেতৃবৃন্দরা জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করেন।

Related Articles

One Comment

  1. দক্ষিন রহমানপুর বেসরকারী প্রাথমিক বিদ্যালয়,(পাঠদানের অনুমোতি প্রাপ্ত) মনপুরা,ভোল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button