চট্টগ্রামসারাদেশ

বিএনপি ও অঙ্গ-সংগঠনের ১৩ নেতার জামিনে মুক্তি

জামিনে মুক্তি পেয়ে জেল থেকে বেরিয়েছে মীরসরাই উপজেলা বিএনপি ও অঙ্গ-সংগঠনের ১৩ নেতা-কর্মী।

জানুয়ারি ২০২৩এ চট্টগ্রামের কোতোয়ালি থানা এলাকায় পুলিশের সাথে বিএনপির নেতাকর্মীদের সংঘর্ষ হয়। সে সময়ে কোতোয়ালি থানা পুলিশ সেই সংঘর্ষের জেরে ৯০ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরো প্রায় ৫০০ থেকে ৬০০ জনকে আসামি করে চারটি মামলা দায়ের করে।

১৪ মার্চ, ২০২৩ খ্রী. চট্টগ্রাম মহানগর দায়রা জজ আদালতে তারা আত্মসমর্পণ করে জামিন আবেদন করলে বিচারক ড. বেগম জেবুন্নেছা জামিন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এরপর ৩০ মার্চ ২০২৩ খ্রী. (বৃহস্পতিবার) রাত সাড়ে ৮টায় হাইকোর্টের জামিনে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে বের হয়ে আসেন তারা।

জামিন পাওয়া বিএনপি নেতারা হলেন মীরসরাই উপজেলা বিএনপির সাবেক আহ্বায়ক আব্দুল আউয়াল চৌধুরী, বর্তমান আহ্বায়ক শাহীদুল ইসলাম চৌধুরী, মীরসরাই পৌর বিএনপির আহ্বায়ক মহিউদ্দিন, উপজেলা বিএপির সদস্য মাঈন উদ্দিন মাহমুদ, গিয়াস উদ্দিন, বারইয়ারহাট পৌর বিএনপির সাবেক সভাপতি মাঈন উদ্দিন লিটন, চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রদলের সভাপতি জাহিদুল আফছার জুয়েল, চট্টগ্রাম উত্তর জেলা যুবদলের সহ-সভাপতি নুরুল আলম, উত্তর জেলা যুবদলের যুগ্ম-সম্পাদক শওকত আকবর সোহাগ, উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক ওমর শরীফ, হিঙ্গুলী ইউনিয়ন বিএনপির আহ্বায়ক কাজী সালেহ আহম্মদ, উপজেলা ছাত্রদলের আহ্বায়ক সরোয়ার হোসেন রুবেল, মীরসরাই পৌর যুবদলের সদস্য সচিব বোরহান উদ্দীন সবুজ।

প্রীয় নেতৃবৃন্দের জামিনের খবরে মীরসরাই সহ চট্টগ্রামের বিএনপি অঙ্গনের সর্বস্তরে খুশি ছড়িয়ে পড়ে এবং কারাগার থেকে বের হওয়া নেতৃবৃন্দকে ফুল দিয়ে বরণ করে নেয় দলের নেতাকর্মীরা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button