চট্টগ্রামজাতীয়সারাদেশ

বাংলাদেশের উন্নয়নে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে -আবু রেজা নদভী এমপি

বাংলাদেশ পাকিস্তানি মোড়লদের হাত থেকে মুক্ত হয়ে স্বাধীনতা অর্জন করেছে আজ বায়ান্ন বছর পেরিয়ে গেছে। স্বাধীনতার তিপ্পান্ন বছরের পথে চলার এসময়ে এসেও আমরা বলতে পারিনা আমাদের দেশ আম জনতার উন্নয়নের কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছাতে পেরেছি। এর কারণ হলো আমাদের অভ্যন্তরিণ কোন্দল। এমন মন্তব্য করেছেন চট্টগ্রাম সংসদ সদস্য মাওলানা আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দীন নদভী এমপি।

 

রবিবার (২৬ মার্চ) ,২০২৩ খ্রি. বিকালে বিশ্ববিদ্যালয়ের অডিটরিয়ামে আয়োজিত আন্তর্জাতিক ইসলামি বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম ( IIUC ) কর্তৃক আয়োজিত মহান স্বাধীনতা দিবস উদযাপন উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় এ সব কথা বলেন তিনি।

 

তিনি আরও বলেন,  আমরা সকলেই বড় গলায় নিজেদের বাংলাদেশী দাবী করি, কিন্তু আমরা এক হতে পারিনা। সামান্য কিছু রাজনৈতিক ফায়দা, ব্যক্তি ফায়দা পেতে গিয়ে দেশের বৃহত্তর স্বার্থকে জলাঞ্জলি দিতে আমারা একবারও ভাবি না। অথচ ১৯৭১ সালে জাতির জনক, মহান স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর এক ডাকে সাড়া দিয়ে স্বাধীনতা যুদ্ধের ময়দানে ঝাঁপিয়ে পড়েছিলো আপামর জনতা। জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে সকলেই একত্রে কাঁধে কাঁধ মিলিয়ে শক্ত হাতে দমন করেছিলো পাকিস্তানি হানাদার বাহিনীর সকল আক্রমণ। তিনি বলেছিলেন আজ থেকে বাংলাদেশ স্বাধীন। যার যা কিছু আছে তার নিয়েই শত্রুর মোকাবেলা করতে হবে। আজকে স্বাধীনতার তিপ্পান্ন বছর পরে এসেও দেশের শত্রুর অভাব নেই। আর তাই এসব শত্রুর মোকাবেলায় যারযার অবস্থান থেকে নিজের সর্বোচ্চ দিয়ে আত্মনিয়োগ করতে হবে মোকাবেলা করার জন্য। আজ বঙ্গবন্ধু কণ্যা শেখ হাসিনার নের্তৃত্ব দেশ এগিয়ে চলছে উন্নয়ণের রোডম্যাপ ধরে। সেই লক্ষ্য অর্জন করার জন্য ‘৪১’সাল পর্যন্ত যে লক্ষ্যমাত্রা ঘোষণা করা হয়েছে তা অর্জনের জন্য আবার আমাদের ঐক্যবদ্ধ হতে হবে জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে সকলকে। আজকে রাজনৈতিক ভেদাভেদ ভুলে রাষ্ট্রের উন্নয়ণে সকলকে এগিয়ে আসতে হবে।

 

আন্তর্জাতিক ইসলামি বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম ( IIUC ) কর্তৃক আয়োজিত মহান স্বাধীনতা দিবস উদযাপন উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় এভাবেই বিশ্ববিদ্যালয়ের ছাত্র, শিক্ষক সহ উপস্থিত সকলকে বাংলাদেশের উন্নয়নে কাজ করতে উজ্জীবিত করেন অনুষ্ঠানের প্রধান অতিথি, বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাষ্টিজ এর চেয়ারম্যান, মাননীয় সংসদ সদস্য মাওলানা আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দীন নদভী এমপি।

 

অনুষ্ঠান বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদের পেশ ইমাম মাওলানা আতিকুল ইসলাম এর কুরআন তিলাওয়াত, অতঃপর জাতীয় সংগীতের মাধ্যমে আরম্ভ হয়। উক্ত অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার এ. কে. এম. আখতারুজ্জামান, বিভাগীয় প্রধানগণের পক্ষে বক্তব্য রাখেন আরবী সাহিত্য বিভাগের বিভাগীয় প্রধান ড. মাহমুদুল হাসান, অনুষদ প্রধানদের পক্ষে বক্তব্য রাখেন বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন ড. মো. শামিমুল হক এবং বিশেষ অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন বিশ্ববিদ্যালয়ের FAZ চেয়ারম্যান মিসেস রাজিয়া রেজা চৌধুরী।

বিশ্ববিদ্যালয়ের ট্রান্সপোর্ট ম্যানেজম্যান্ট ডিভিশনের চেয়ারম্যান ড. মো. মহি উদ্দীনের সঞ্চালনায় ও বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর আনোয়ারুল আজীম এর সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ড. হুমায়ুন কবির, বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ মছরুরুল মাওলা।

বিশ্ববিদ্যালয়ের প্রত্যেক বিভাগের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীদের সরব উপস্থিতিতে প্রফেসর ড. বি এম মুফিজুর রহমান এর দোয়ার মাধ্যমে উক্ত অনুষ্ঠান সমাপ্ত হয়।

 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button