রংপুররাজনীতিসারাদেশ

“বড় বড় প্রকল্প দেখে বিএনপির হিংসে হয়”-এ এইচ মাহমুদ আলী এমপি

দিনাজপুরের খানসামা উপজেলায় বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) দুপুরে কাচিনীয়ায় বেলান খাল পানি ব্যবস্থাপনা সমবায় সমিতির অধীনে জাইকা ও এলজিইডির অর্থায়নে কাচিনীয়া বাজার বেলান নদী উপ-প্রকল্প এর আওতায় চিরিরবন্দর উপজেলার তেঁতুলিয়া বৈকুন্ঠপুর এলাকায় চেইনেজ ০+০০০ কি.মি. থেকে ৮+৮০০ কি.মি. পর্যন্ত নদী খনন কাজ উদ্বোধন করলেন, অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আবুল হাসান মাহমুদ আলী এমপি।
উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বেগম জিয়া পড়ালেখা করে নাই, তাই তিনি বলেন পদ্মাসেতু জোড়াতালি দিয়ে করেছি। আসলে ওদের কাজই হচ্ছে মিথ্যাচার করা। বড় বড় প্রকল্প দেখে ওনাদের হিংসে হয়। সরকার সাধারণ কৃষকদের ভাগ্য উন্নয়নে কাজ করে যাচ্ছে।
তিনি আরো বলেন, এই এলাকায় হাজারো কৃষকের স্বপ্ন পূরণের লক্ষ্যে বেলান নদ খনন কাজ শুরু করা হয়েছে। আওয়ামী লীগ সরকার সাধারণ মানুষের স্বপ্ন পূরণ করে। যারা উন্নয়ন দেখতে পায় না, তাদের চোখে সমস্যা আছে।
চিরিরবন্দর উপজেলা আওয়ামী লীগের সভাপতি বাবু সুনীল কুমার সাহার সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, খানসামা উপজেলা চেয়ারম্যান ও সফিউল আযম চৌধুরী লায়ন, খানসামা উপজেলা নির্বাহী অফিসার রাশিদা আক্তার, চিরিরবন্দর উপজেলা নির্বাহী অফিস খালিদ আহসান, চিরিরবন্দর থানা অফিসার ইনচার্জ বজলুর রশিদ,খানসামা থানা অফিসার ইনচার্জ চিত্তরঞ্জন রায়,খানসামা উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাইফুল ইসলাম, চিরিরবন্দর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল আলিম সরকার, উপজেলা প্রকৌশলী ওবায়দুর রহমান, কাচিনীয়া বাজার বেলান খাল পানি ব্যবস্থাপনা সমবায় সমিতির সভাপতি শফিকুল ইসলামসহ অনেকে।
এলজিইডি অফিস সূত্রে জানা যায়, ক্ষুদ্রাকার পানি সম্পদ উন্নয়ন প্রকল্প ২য় পর্যায়ের আওতায় বাংলাদেশ সরকার ও জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সি (জাইকা) এর যৌথ অর্থায়নে ও এলজিইডি’র বাস্তবায়নে বেলান নদী, মরা খাল ও শাখা খাল মিলে মোট ১১ কিলোমিটার নদী ৬ কোটি ৫৫ লাখ টাকা ব্যয়ে খনন কাজ সম্পন্ন করা হবে। এই নদী খননের ফলে কৃষি, মৎস্য চাষ, হাঁস পালন, আর্থ-সামাজিক উন্নয়ন ও ফসল উৎপাদনে সুবিধা পাবে চাষিরা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button