নির্বাচনের খবররংপুর

পোস্টার আর ব্যানারে ছেয়ে গেছে বোদা পৌরসভার জনপথ

 

মোঃ মোমিন ইসলাম সরকার ,পঞ্চগড় জেলা প্রতিনিধি:

আসন্ন বোদা পৌরসভা নির্বাচন। দ্বিতীয় বারের মতো পৌরসভা নির্বাচনে পঞ্চগড়ের বোদায় এবারই প্রথম ইলেকট্রনিক ভোটিং মেশিনে বা ইভিএমে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। নির্বাচন যতই ঘনিয়ে আসছে ততই উৎসবমুখর পরিবেশ সৃষ্টি হচ্ছে। বিভিন্ন রাজনৈতিক দলগুলোর তৃণমূল নেতাকর্মী ও ভোটারদের মধ্যেও বিরাজ করছে ব্যাপক উৎসাহ উদ্দীপনা। তবে নির্বাচনী প্রচারণায় মেয়র প্রার্থীদের পাশাপাশি পিছিয়ে নেই কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থীরাও, তারাও ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে ভোট ও দোয়া প্রার্থনা করছেন।
তাছাড়া, পৌরসভার বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে সড়কে, মোড়ে, হাট-বাজারে প্রার্থীদের ছবি সম্বলিত পোস্টার শোভা পাচ্ছে। টানানো হয়েছে ব্যানার। রাত পোহালেই বিভিন্ন গান বাজনার মাধ্যমে প্রচার-প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন প্রার্থীর সমর্থকরা। কাঁক ডাকা ভোর থেকে শুরু করে গভীর রাত পর্যন্ত প্রার্থীরা ছুটছেন ভোটারদের দ্বারে দ্বারে। ভোটারদের দিয়ে যাচ্ছেন নানা রকমের প্রতিশ্রুতি। চায়ের স্টল থেকে শুরু করে পাড়া-মহল্লায় চলছে প্রার্থীদের নিয়ে আলোচনা সমালোচনার ঝড়। তবে প্রার্থীরা যে যা-ই বলুক না কেন, আসন্ন পৌর নির্বাচন কেন্দ্র করে সাধারণ ভোটাররা ভাবছেন উন্নয়নের কথা। পৌর এলাকার সার্বিক উন্নয়নে ভূমিকা রাখতে পারবেন এবং নাগরিক সুবিধা যাদের কাছ থেকে পাবেন, এবারের নির্বাচনে এমন প্রার্থীকেই ভোট দেয়ার কথা ভাবছেন ভোটাররা।
বোদা পৌরসভার সাধারণ ভোটাররা বলছেন, পৌরসভার উন্নয়নে যিনি সর্বাত্মক চেষ্টা করবে এবং গরিব-দুঃখী মানুষের পাশে থাকবে এবং সর্বদাই কাজেকর্মে পাশে পাবো তাকে আমরা ভোট দেয়ার কথা ভাবছি। এদিকে, ভোটারদের চাহিদা অনুযায়ী পৌরসভার সকল নাগরিকদের সাধারণ সুবিধা দেয়ার প্রতিশ্রুতির কথা দিয়ে ভোট চাচ্ছেন মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা।
জানা যায়, দ্বিতীয় দফা পৌরসভা নির্বাচনে পঞ্চগড়ের বোদা পৌরসভায় আগামী ২৯ ডিসেম্বর নির্বাচন অনুষ্ঠিত হবে। বোদা পৌরসভায় মোট ভোটার হচ্ছে ১৪ হাজার ৫৬১। এদের মধ্যে পুরুষ ৭ হাজার ৫১ জন আর মহিলা রয়েছে ৭ হাজার ৪৬১ জন। নির্বাচনে ৪ জন মেয়র প্রার্থী, ৯টি ওয়ার্ডে ২৮ জন কাউন্সিলর ও ১০ জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন।
এদের মধ্যে আওয়ামী লীগের মনোনীত মেয়র প্রার্থী আলহাজ্ব মোঃ আজহার আলী বলেন, বর্তমান সরকারের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে বোদা পৌরসভার ভোটাররা অবশ্যই আমাকে ভোট দিয়ে জয়যুক্ত করবে। আমি বোদা পৌরসভার অনেক উন্নয়ন কর্মকান্ডের কথা নির্বাচনী ইশতেহারে তুলে ধরেছি। আমার বিশ্বাস নির্বাচনে বিপুল ভোটে জয়লাভ করবো।
বিএনপি মনোনীত মেয়র প্রার্থী হিসেবে জগ প্রতীক দিররেজা ফেরেেদৗস চিন্ময় বলেন, প্রশাসন নিরপেক্ষ থাকলে এবং ইভিএমে সুষ্টু ভোট হলে আমি অবশ্যই বিজয়ী হবো। আমরা চাই সুষ্ঠ একটি নির্বাচন। যে নির্বাচনের মাধ্যমে ভোটাররা তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারবে। আর ভোটাররা আমাকেই ভোট দিবে।
ইসলামী আন্দোলন বাংলাদেশ (চরমনাই) মেয়র প্রার্থী হিসেবে হাত পাখা প্রতীক মওদুদ খান বলেন, অবাধ এবং সুষ্ঠু নির্বাচন হলে আমাকে বিজয় কেউ ঠেকাতে পারবে না।
বিএনপি’র স্বতন্ত্র মেয়র প্রার্থী হিসেবে নারিকেল গাছ প্রতীক মোঃ আখতার হোসেন হাসান বলেন, ভোটারদের কাছে যাচ্ছি, বেশ সাড়া পাচ্ছি। নির্বাচনে জয়ের ব্যাপারে আশাবাদী।
জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মো. আলমগীর বলেন, দ্বিতীয় বার পৌরসভা নির্বাচনে পঞ্চগড়ের বোদায় আগামী ২৯ ডিসেম্বর ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। এই প্রথম বোদা পৌর শহরের ভোটাররা ইভিএমে ভোট দিতে পারবেন। ইতোমধ্যেই সুষ্ঠুভাবে ভোট গ্রহণের জন্য সকল প্রস্তুতি নেয়া হয়েছে। আশা করি সুষ্ঠ এবং সুন্দরভাবে নির্বাচন শেষ করতে পারবো।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button