আইন ও বিচাররংপুরসারাদেশ

পঞ্চগড়ে সড়ক দখল মুক্ত করতে মাঠে জেলা প্রশাসন

আইন শৃঙ্খলা কমিটির সভায় গৃহীত সিদ্ধান্ত অনুযায়ী চলাচলের সড়ক দখলমুক্ত করতে মাঠে নেমেছে পঞ্চগড় জেলা প্রশাসন। অদ্য (২৭- ফেব্রুয়ারি) ২০২৩ খ্রি. সোমবার জেলার বিভিন্ন সড়কে অভিযান পরিচালনা করা হয়েছে পঞ্চগড় জেলা প্রশাসনের পক্ষ থেকে।

পঞ্চগড় মিলগেট বাজার হতে বেংহারী বোয়ালমারী অভয়াশ্রম পর্যন্ত মহাসড়কের দুইপাশে জনসাধারণের চলাচলে বাধা সৃষ্টি করে অবৈধভাবে বালু ব্যবসা পরিচালনাকালে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। কোর্ট পরিচালনাকালে মোবাইল কোর্ট আইন ২০০৯ এর অধীনে বিভিন্ন ধারায় ৩২০০০ টাকা জরিমানা আদায় করা হয়। পরবর্তীতে আগামী তিন কার্যদিবসের মধ্যে মহাসড়কের দুইপাশে স্তুপকৃত বালু অপসারণের জন্য নির্দেশ প্রদান করা হয়। আবার পঞ্চগড় জেলা শহর থেকে জগদল বাজার পর্যন্ত মহাসড়কের পাশে অবৈধ ভাবে বালু, ইট, পাথর রাখায় সদর উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ মাসুদুল হক এর নেতৃত্বে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এ সময় তাৎক্ষণিক মহাসড়কের প্রায় ৫ ফুট দখল করে রাখা বালু সরিয়ে দেওয়া হয়। বাকিদেরকে অবৈধভাবে রাখা সামগ্রীসমূহ আগামী ৭ দিনের মধ্যে মহাসড়ক থেকে নিরাপদ দূরত্বে অপসারণ করার নির্দেশনা দেয়া হয়। জনস্বার্থে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে বোলে জেলা প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়। এ বিষয়ে জেলা প্রশাসনের ওয়েবসাইট থেকে একটি গন বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

সড়ক দখলমুক্ত করতে পঞ্চগড় জেলা প্রশাসনের তৎপরতায় মুগ্ধ স্থানীয় সাধারণ মানুষ। স্থানীয়রা জানান, অবৈধ ভাবে চলাচলের সড়ক দখল করে কিছু অসাধু ব্যবসায়ী বালি, পাথর, ইট সহ বিভিন্ন ধরনের ব্যবসা পরিচালনা করে আসছে। আর এসবের কারনে প্রায় সময় ঘটছে মর্মান্তিক সড়ক দুর্ঘটনা। মৃত্যু পর্যন্ত হচ্ছে অনেকের। বর্তমান জেলা প্রশাসক আমাদের জন্য আশীর্বাদ। কেননা বিষয়টি তিনি গুরুত্ব সহকারে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করছেন। জেলা প্রশাসনের অভিযানের ভূয়সী প্রশংসা করেছেন জেলার সর্বস্তরের মানুষ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button