আইন ও বিচারজেলা সংবাদরংপুর

পঞ্চগড়ে’র সাম্প্রতিক ঘটনায় নতুন করে গ্রেপ্তার -০৮

পঞ্চগড়ে’র সাম্প্রতিক ঘটনায় গত ২৪ ঘন্টায় নতুন করে আরো ৩টি মামলা রুজু করা হয়েছে এবং ০৮ জনকে গ্রেফতার করা হয়েছে। আহমদিয়া সম্প্রদায়ের সালনা জলসাকে কেন্দ্র করে সহিংসতার ঘটনায় এখন পর্যন্ত  মোট ১৬ টি মামলা হয়েছে ।

 

এ ঘটনায় জরিত থাকায় এখন পর্যন্ত গ্রেফতার হয়েছে ১৭৩ জন। পুলিশ ও র্যাব এর যৌথ গ্রেপ্তার অভিযান চলমান রয়েছে। ভিডিও ফুটেজ, সিসিটিভি ফুটেজ ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে নাশকতায় অংশগ্রহণকারী দুষ্কৃতিকারীদের গ্রেপ্তার করা হচ্ছে। কোন সাধারণ নিরীহ ব্যক্তিকে গ্রেফতার করা হচ্ছে না মর্মে জেলা পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে। পাশাপাশি অদ্য ( ১০- মার্চ) ২০২৩ ইং তারিখ পবিত্র জুমার দিন। মসজিদে মসজিদে পবিত্র জুম্মার নামাজ অনুষ্ঠিত হবে। পুনরায় কেউ যেন ধর্মপ্রাণ মুসল্লিদের উস্কানি দিয়ে নাশকতা সৃষ্টি করতে না পারে সেজন্য শহর, কাদিয়ানী সম্প্রদায়ে আবাসস্হলের সমস্ত গুরুত্বপূর্ণ পয়েন্ট, মসজিদ ও আহমদিয়া সম্প্রদায়ের ২ টি  মসজিদের আশেপাশে পর্যাপ্ত সংখ্যক পুলিশ ও র‍্যাব সদস্য মোতায়েন করা হয়েছে । জেলার আইন-শৃঙ্খলা পরিস্থিতি সম্পূর্ণ নিয়ন্ত্রণে,শান্ত, স্বাভাবিক ও গোয়েন্দা নজরদারি অব্যাহত রয়েছে বোলে জেলা পুলিশের পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে।

এ বিষয়ে পুলিশ সুপার পঞ্চগড় এস এম সিরাজুল হুদা পিপিএম বলেন, সাধারণ মানুষের আতঙ্কিত হওয়ার দরকার নেই। আমারা সাধারণ মানুষের জানমালের নিরাপত্তা নিশ্চিত করতে কাজ করছি। যারা সুপরিকল্পিত ভাবে নাশকতা করেছে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ হচ্ছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button