সারাদেশসিলেট

দোয়ারাবাজারের বিট পুলিশিং সমাবেশ

নুরুজ্জামান, দোয়ারাবাজার (সুনামগঞ্জ) প্রতিনিধিঃ 

দোয়ারাবাজারে : ‘বিট পুলিশিং বাড়ি বাড়ি, নিরাপদ সমাজ গড়ি’ এ স্লোগান নিয়ে যৌন হয়রানি, মাদক, নারী নির্যাতন, বাল্যবিয়ে এবং পানিতে ডুবে ও বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু প্রতিরোধে দোয়ারাবাজার উপজেলায় সুরমা ইউনিয়ন এর মহব্বতপুর বাজারে সচেতনামূলক বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১৪ ই এপ্রিল ) বিকেল ৪টায় মহব্বতপুর বাজারে থানা পুলিশের আয়োজনে এ সমাবেশ হয়।

পুলিশই জনতা-জনতাই পুলিশ’ এই স্লোগানকে সামনে রেখে মাদক নির্মূল, বাল্যবিয়ে বন্ধ ও যৌন হয়রানি প্রতিরোধে সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার সুরমা ইউনিয়নের মহব্বতপুর বাজারে কমিউনিটি পুলিশিং কমিটি পুনর্গঠন ও আইনশৃঙ্খলা বিষয়ক সভা অনুষ্ঠিত হয়েছে।

এর কারণ কী, দোষটি কার, যে মারা গেল তার নাকি তার পরিবারের নাকি আমাদের সবার, তা খতিয়ে দেখার চেষ্টা করছি।

অভিভাবকদের সচেতন হওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, বিভিন্ন সময় দোয়ারাবাজার পানিতে ডুবে অনেক শিশুর মৃত্যু হয়। শিশুগুলোকে রক্ষা করার দায়িত্ব কিন্তু আমাদের।

পুলিশিং সেবাকে জনগণের কাছে পৌঁছে দেওয়া, সেবা কার্যক্রমকে গতিশীল ও কার্যকর করা এবং পুলিশের সঙ্গে প্রান্তিক জনসম্পৃক্ততা বাড়াতে আমাদের এ আয়োজন, যোগ করেন তিনি।

পুলিশ সুপার যে কোনো ধরনের অপরাধ সর্ম্পকে তথ্য জাতীয় জরুরি সেবা নম্বর ৯৯৯-এ বা জেলা পুলিশের হট লাইন নম্বরে কল করে জানানোর আহ্বান জানান।

সমাবেশে   উপস্থিত ছিলেন সুরমা ইউনিয়ন পরিষদ (প্যানেল) চেয়ারম্যান মোশারফ ফরাজী’, বক্তব্য রাখেন- দোয়ারাবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) দেব দুলাল ধর,সুরমা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান শাহজান মাষ্টার,সুরমা ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি শফিকুল ইসলাম,দোয়ারাবাজার উপজেলা প্রেসক্লাব সাধারণ সম্পাদক এনামুল কবির মুন্না, আব্দু রশিদ,ইউপি সদস্য হাছন আলী, জামাল উদ্দিন, আব্দুল হামিদ,দোয়ারাবাজার থানা এসআই এনামুল হক মিটু, এএসআই নোমান মিয়া প্রমুখ।

 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button