অপরাধজেলা সংবাদরংপুর

দেবীগঞ্জে ভাই ভাই জমি নিয়ে সংঘর্ষে আহত ২

পঞ্চগড়ের দেবীগঞ্জে জমি সংক্রান্ত বিরোধের জেরে আপন দুই ভাইদের দুই গ্রুপের সংঘর্ষে  ২ জন আহত হয়েছে।

রবিবার (২৭ ফেব্রুয়ারি) দুপুরে উপজেলার টেপ্রিগঞ্জ ইউনিয়নের চৌধুরী পাড়ায় এ ঘটনা ঘটে।

আহতরা হলেন, উপজেলার সবুজ পাড়া গ্রামের মৃত আমির উদ্দিনের ছেলে সামছুল হক (৫৫) ও  হামিদুল ইসলাম  (৬০) বর্তমানে তারা দেবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন। তবে হামিদুল ইসলাম গুরুতর আহত হওয়াই তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়।

 

আহত ও প্রতক্ষদর্শী সূত্রে জানা গেছে,উপজেলার টেপ্রিগঞ্জ ইউনিয়নের চৌধুরী পাড়া গ্রামের মৃত নজির উদ্দিনের ১৮ শতাংশ জমি আপন তিন ভাই আবু কালাম ( ৪৫) , গোলাম হাফিজ (৫০) ও আবু সারোয়ার চৌধুরীর মাঝে সমান ভাগ হবার কথা থাকলেও আবু সারোয়ার চৌধুরী কে সমান ভাগ না দিয়ে কম দেওয়া হয়। পরে আবু সারোয়ার চৌধুরীর বাদী হয়ে আদালতে মামলা দায়ের করেন। মামলার রায়ে আবু সারোয়ার চৌধুরীর এক তৃতীয় অংশ পায়। কিন্তু আদালতের রায় অনুযায়ী তার এক তৃতীয় অংশ ভোগ দখল করতে গেলে তার আপন দুই ভাই আবু কালাম ও গোলাম হাফিজ বাধা প্রদান করেন।

 

এ বিষয়ে আবু সারোয়ার চৌধুরী দেবীগঞ্জ থানায় অভিযোগ দায়ের করেন। এ ঘটনায় সুষ্ঠু ভাবে বিচারের জন্য এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ কে নিয়ে জমি মাপ পরিমাপের জন্য সীমানা নির্ধারণ করা জন্য সিমেন্টের পিলার স্থাপন করেন আবু সারোয়ার চৌধুরী ।পরে আপোস করা জন্য কথাবার্তা বললে সেখানে কথাকাটাকাটি এক পর্যায়ে বিরোধ সৃষ্টি ও সংঘর্ষের ঘটনা ঘটে।

এই বিষয় নিয়ে দেবীগঞ্জ থানায় অফিসার ইনচার্জ জামাল উদ্দিনের সাথে কথা বললে তিনি বলেন দুই পক্ষের মধ্যে সংঘর্ষ মারামারি এখন পর্যন্ত কোনো অভিযোগ ও মামলা হয়নি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button