আইন ও বিচারজেলা সংবাদরংপুরসারাদেশ

দিনাজপুরে ১টি বেকারি প্রতিষ্ঠানকে বিএসটিআই এর জরিমানা

ডেক্স রিপোর্ট :

দিনাজপুর সদর উপজেলার নয়নপুর এলাকার মেসার্স মাসুম বেকারি’র মোড়কজাত নিবন্ধন সনদ না থাকায় প্রতিষ্ঠানটির বিরুদ্ধে ওজন ও পরিমাপ মানদন্ড আইন- ২০১৮ এর ২৪( ১)/ ৪১ ধারায় ৫ হাজার টাকা জরিমানা করে বিএসটিআই’র ভ্রাম্যমান আদালত।

বুধবার( ১২ এপ্রিল) দিনাজপুর জেলা প্রশাসন এবং বিএসটিআই বিভাগীয় অফিস রংপুর এর উদ্যোগে দিনাজপুর সদর উপজেলার বিভিন্ন এলাকায় এই ভ্রাম্যমান আদালত পরিচালিত হয় ।

বেকারি পণ্যের মোড়কজাত নিবন্ধন সনদ না থাকায় উক্ত প্রতিষ্ঠানে বিএসটিআই’র ভ্রাম্যমান আদালতে জরিমানাসহ বিপুল পরিমাণ অবৈধ মোড়ক জব্দ করেছে ।

ভ্রাম্যমান আদালতটি পরিচালনা করেন, দিনাজপুর জেলা প্রশাসক কার্যালয়ের বিজ্ঞ এক্সিকিউটিভ মাজিস্ট্রেট লিজা রিসিল । প্রতিষ্ঠানটিকে সিএম লাইসেন্স দ্রুত নবায়ন এবং মোড়কজাত নিবন্ধন সনদ গ্রহনের জন্য পরামর্শ দেয়া হয় । অভিযানে প্রসিকিউটিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করেন, বিএসটিআই রংপুর বিভাগীয় কার্যালয় এর ইন্সপেক্টর( মেট্রোলজি) মোঃ হাসিবুর রহমান । অভিযানে আরো উপস্হিত ছিলেন, ফিল্ড অফিসার( সিএম) ইশতিয়াক আহম্মেদ ও ফিল্ড অফিসার( সিএম) খন্দকার মোঃ জামিনুর রহমান ।

বিএসটিআই বিভাগীয় অফিস রংপুর এর অফিস প্রধান উপপরিচালক( মেট্রোলজি) মফিজ উদ্দিন আহমাদ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, জনস্বার্থে বিএসটিআই বিভাগীয় অফিস রংপুর এর এ ধরনের অভিযান অব্যাহত থাকবে ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button