অপরাধআইন ও বিচারজেলা সংবাদসারাদেশ

ট্যাপেন্টাডল ট্যাবলেটসহ ১ মাদক ব্যবসায়ী আটক

ঠাকুরগাঁও সদর উপজেলার ভূল্লীর জাঠিভাঙ্গা বাজারে ট্যাপেন্টাডল ট্যাবলেটসহ হেলাল (৩৪) নামে এক মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে ভূল্লী থানা পুলিশ। তার শরীর তল্লাশি করে ৩০০ পিস ট্যাপেন্টাডল ট্যাবলেট উদ্ধার করা হয়।

মঙ্গলবার (৪ এপ্রিল) বিকেলে আলামতসহ তার বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করা হয়। গ্রেপ্তার হেলাল উপজেলার কচুবাড়ী হাটপাড়া গ্রামের আব্দুল জলিলের ছেলে।

ভূল্লী থানার অফিসার ইনচার্জ (ওসি) একেএম আতিকুর রহমান জানান, মঙ্গলবার দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে জাঠিভাঙ্গা বাজার এলাকায় অভিযান চালায় পুলিশ। এসময় সন্দেহমূলকভাবে হেলালকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হয়। পরে তার শরীর তল্লাশি করে ৩০০ পিস ট্যাপেন্টাডল ট্যাবলেট উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক হেলাল নেশাজাতীয় মাদকদ্রব্য ট্যাপেন্টাডল ট্যাবলেট অবৈধভাবে সংগ্রহপূর্বক জেলার বিভিন্ন এলাকায় মাদকসেবী ও মাদক কারবারীদের নিকট সরবরাহ করার বিষয়টি স্বীকার করেছে।

ওসি আরও জানান, এসিআই কোম্পানির ওষুধ লোপেন্টা, স্কয়ারের পেন্টাডল, অপসোনিনের ট্যাপেন্টাডল, এসকেএফ-এর ট্যাপেন্টা ব্যাথা নাশক ট্যাবলেট। যা ফার্মেসিতে পাওয়া যেত কিন্তু ফেন্সিডিল, হেরোইন ও ইয়াবার বিকল্প হিসেবে কম খরচে ফার্মেসি থেকে কিনে মাদক ব্যবসায়ী ও সেবীরা সেবন করা শুরু করে। এতে করে ট্যাবলেটটির দাম বাড়তে থাকে এসব ওষুধের।

আর এর আলোকে গত বছরের ১৪ জানুয়ারি ঔষধ প্রশাসন অধিদপ্তর এক বিজ্ঞপ্তির মাধ্যমে সকল পাইকারী ও খুচরা ফার্মেসিতে ট্যাপেন্টাডল বিক্রি নিষিদ্ধ ঘোষণা করা হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button