ময়মনসিংহসারাদেশ

ঝিনাইগাতীতে মাটির ব্যাংকে জমানো টাকায় কম্বল বিতরণ

এম,শাহজাহান ,শেরপুর প্রতিনিধিঃ

শেরপুরের ঝিনাইগাতীতে সন্তানদের ভবিষ্যত উন্নতির জন্য মাটির ব্যংকের সঞ্চয় রাখা জমানো টাকা দিয়ে শীতার্থদের মাঝে কম্বল বিতরণ করা হয়েছে।
সোমবার সকালে উপজেলার নলকুড়া ইউনিয়ন শ্রমিক লীগের সাংগঠনিক সম্পাদক বায়েজিদ হাসানের উদ্যোগে ভালুকা তার নিজ বাড়িতে প্রায় দুই শতাধিক অসহায় হতদরিদ্র ও দুঃস্থদের মাঝে কম্বল বিতরণের আয়োজন করা হয়।
দুই সন্তানের জনক বায়েজিদ হাসান পেশায় তিনি একজন কাঠ মিস্ত্রি। এ পেশার শ্রেনীদের লোকেদের এলাকায় সুতোর নামেও ডাকা হয়। বড় মেয়ে সুবর্ণা আকতার বিথি সে পঞ্চম শ্রেণীতে পড়ালেখা করে। তার ছোট মেয়ে সাদিয়া জান্নাত স্মৃতির বয়স চার বছর।
বায়েজিদ হাসানের অভাব অনটনের সংসার থেকে গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে স্থানীয় ওয়ার্ড থেকে ইউপি সদস্য পদে প্রার্থী হয়ে নির্বাচনে অংশ গ্রহণ করেছিলেন তবে ওই নির্বাচনে বিজয়ী হতে পারেনি। তবে দেশের মাটি ও মানুষের কল্যাণে নিজেকে নিয়োজিত রাখতে কাজ করে যাচ্ছেন তিনি। পাশাপাশি
সন্তানদের উচ্চ শিক্ষায় শিক্ষিত করতে চান বায়েজিদ হাসান। তিনি বলেন কোনও পেশাকে কারও ছোট করে ভাবা ঠিক নয়। কাঠ মিস্ত্রি কাজ করে সংসারের খরচ যোগান পাশাপাশি সন্তানদের ভবিষ্যত উন্নতির জন্য মাটির ব্যংকে জমানো হয়েছিল টাকা।
বিকেল গড়লেই ঠাণ্ডা আর সন্ধা হলে শীত জেঁকে ধরেছে পাহাড়ি গ্রাম গুলুতে। হিম হিম ঠাণ্ডা আর কুয়াশায় নাকাল জনজীবন। শীতের এই তীব্রতা বেশি কাবু করে নিম্ন আয়ের মানুষকে। শীতার্ত অসহায় ও দুঃস্থ মানুষকে উষ্ণতা দিতে সামাজিক দায়বদ্ধতা থেকে জমানো টাকায় এসব কম্বল বিতরণ করায় সন্তুষ্ট এলাকাবাসী। এসময় উপজেলা জাতীয় পার্টির সাংগঠনিক সম্পাদক মোঃ সিদ্দিকুর রহমান ঝিলাম,নলকুড়া ইউনিয়ন ১ নং ওয়ার্ড ইউপি সদস্য মোঃ আব্দুর রাজ্জাক,
২ নম্বর ওয়ার্ড ইউপি সদস্য রশিদুর রহমান খান এমদাদুল,সমাজসেবক মোঃ মিজানুর রহমানসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button