জেলা সংবাদরংপুরশিক্ষাসারাদেশ

খানসামা উপজেলায় প্রথমবারের মত কুরআন তিলাওয়াত প্রতিযোগিতা অনুষ্ঠিত

খানসামায় এই হাফেজিয়া, কওমী ও আলিয়া মাদ্রাসার শিক্ষার্থীদের নিয়ে কুরআন তিলাওয়াত প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠিত।

বৃহস্পতিবার (২০ এপ্রিল)
পাকেরহাট গণগ্রন্থাগার ও ইউনাইটেড খানসামা’র আয়োজনে পাকেরহাট কামিল মাদ্রাসা মাঠে এর শুভ উদ্বোধন করেন পাকেরহাট কেন্দ্রীয় জামে মসজিদের খতিব ও মাদার দরগাহ সেল্টু শাহ ফাযিল মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ আলহাজ্ব হাফেজ মো. ওসমান গণি।

বিকেলে বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান সফিউল আযম চৌধুরী লায়ন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আঙ্গারপাড়া ইউপি চেয়ারম্যান মোস্তফা আহম্মেদ শাহ্, বগুড়া সড়ক ও জনপথ বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী আমান উল্লাহ আমান। এসময় উপস্থিত ছিলেন পাকেরহাট গণগ্রন্থাগারের সভাপতি রাশেদ মিলন, ইউনাইটেড খানসামার প্রতিনিধি এ্যাড. সোয়েব হোসেন সিজু, দিনাজপুর সরকারী কলেজের প্রভাষক এএসএম শরীফ ও গণগ্রন্থাগারের সদস্যরা।

উল্লেখ্য, এই প্রতিযোগিতায় উপজেলার প্রায় ৩০টি প্রতিষ্ঠানের প্রায় শতাধিক শিক্ষার্থীগণ অংশগ্রহণ করেন। এই প্রতিযোগিতায় প্রথম, দ্বিতীয় ও তৃতীয় এবং পরবর্তী ১০জনকে হাদিয়া, ক্রেস্ট, সনদপত্র ও পুরষ্কার প্রদান করা হয়।

এই প্রতিযোগিতায় প্রথম হয়েছে মরিয়ম বাজার হাফেজিয়া মাদ্রাসার ছাত্র মঈন ইসলাম, দ্বিতীয় হয়েছে জামালুল কুরআন হাফেজিয়া মাদ্রাসার সিমরান ইসলাম ও তৃতীয় হয়েছে টংগুয়া হাফেজিয়া মাদ্রাসা ও এতিমখানার ছাত্র বরকতুল্লাহ।

আয়োজকরা জানান, কুরআন তেলাওয়াত, অধ্যয়ন ও কুরআনের বিধি-বিধান অনুশীলনে যুবসমাজকে অনুপ্রাণিত করা এবং বিশ্ববাসীর কাছে কুরআনের দাওয়াত পৌঁছে দেওয়ার উদ্দেশ্যে এই প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। এই আয়োজনের মাধ্যমে ইসলামের সুমহান শিক্ষা অর্জনে তরুণ সমাজ অনেক বেশি অনুপ্রাণিত হবে।

 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button