অপরাধজেলা সংবাদরংপুরসারাদেশ

খানসামায় বয়স্ক ভাতার টাকা মোবাইল থেকে উধাও

দিনাজপুরের খানসামা উপজেলা সমাজসেবা অধিদপ্তর হতে যে সমস্ত লোক বয়স্ক ভাতা পেয়ে আসছেন তাদের মধ্যে কিছু লোকের মাসে ৫শ টাকা হারে গত তিন মাসের ১৫শ টাকা করে প্রায় ২০/২৫ জন লোকের বয়স্ক ভাতার টাকা মোবাইল থেকে উধাও হয়েছে বলে জানিয়েছেন ভুক্তভোগীরা।
ভুক্তভোগীরা হলেন উপজেলার ২ নং ভেড়ভেড়ী ইউপির টংগুয়া গ্রামের মৃতঃ  মফিজ উদ্দিনের পুত্র দেলোয়ার হোসেন, মৃতঃ সুরেন্দ্র নাথ এর পুত্র যতীন্দ্র নাথ রায়, মৃতঃ ঝুমুর আলীর পুত্র তসলিম উদ্দিন,মৃতঃ তরণী কান্তর পুত্র অতুল চন্দ্র রায়, মৃতঃ মফিজ উদ্দিনের স্ত্রী মোছাঃ রহিমা বেওয়া, খামারবিষ্ণুগঞ্জ গ্রামের মৃতঃ দলিল উদ্দিনের পুত্র তোফাজ্জল হোসেন, মৃতঃ আব্দুল বাকির স্ত্রী  মোছাঃ হাসিনা বেওয়া এছাড়াও আরোও  অনেকেই বয়স্ক ভাতার টাকা মোবাইল থেকে উধাও হয়ে গেছে বলে জানা যায়।
জানা যায়, একটি চক্র সম্প্রতি ভুক্তভোগীদের ফোন করে ধোকাঁ দিয়ে বোকা বানিয়ে তাদের মোবাইলের পিন কোড চুরি করে ওই ঘটনাটি ঘটিয়েছে। বয়স্করা গত তিন মাসের ১৫শ’ টাকা না পাওয়ায় অভাব ও কষ্টে দীর্ঘশ্বাস ফেলছেন।
এ বিষয়ে উপজেলা সমাজসেবা অফিসার মো. মাসুদ রানা বলেন, বিষয়টা আমি শুনেছি হ্যাকাররা নানান রকমভাবে বয়স্ক মানুষদেরকে বুঝিয়ে তাদের নগদ একাউন্টের ওটিপি অথবা পিন দিয়ে নতুনভাবে পাসওয়ার্ড সংযোজন করে টাকাগুলো হ্যাকাররা হাতিয়ে নিয়েছে। আমরা জনসচেতনতার জন্য  উপজেলা জুড়ে মাইকিং করেছি। আমার মনে হয়, এই বিষয়ে নগদ কতৃপক্ষ এর গাফিলতি আছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button