বিনোদন

‘কালার্স অব লাইফ’ প্রদর্শনীর উদ্বোধন করলেন সংস্কৃতি প্রতিমন্ত্রী

আজ বিকালে (২০ মার্চ) রাজধানীর বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালা ভবনের ৫নং গ্যালারিতে এসএটিভি আয়োজিত এসএটিভির চেয়ারম্যান ও প্রবাসী চিত্রশিল্পী ফরিদা ইয়াসমিন পারভীনের সপ্তাহব্যাপী ‘কালার্স অব লাইফ’ শীর্ষক ১ম একক চিত্র প্রদর্শনীর উদ্বোধন করেন সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি।

প্রধান অতিথির বক্তব্যে সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ বলেন, ‘প্রতিটি চিত্রকর্ম বা ছবিরই একটি নিজস্ব ভাষা রয়েছে। শিল্পী যখন তাঁর তুলির আঁচড়ে সেটিকে দর্শকদের সামনে সহজে বোধগম্য করে তুলতে পারেন, সেটিই একজন শিল্পীর সার্থকতা। ফরিদা ইয়াসমিন পারভীন সে ধরনের একজন চিত্রশিল্পী যার প্রতিটি ছবি যেন কথা বলছে, জ্বলজ্বল করছে। প্রতিটি ছবিই আমাকে আকর্ষণ করেছে। তাঁর রঙের ব্যবহার ও থিম দেখে আমি বিস্মিত ও অভিভূত হয়েছি। বিমূর্ত ছবির ধারণা থেকে তিনি ছবিগুলো আঁকলেও এগুলোর কিন্তু বাস্তবতা রয়েছে।’

তিনি আরও বলেন, ‘শখের বশে শিল্পী ফরিদা ইয়াসমিন পারভীন ছবি আঁকা শুরু করলেও তাঁর এ প্রদর্শনীটি দর্শকনন্দিত হবে বলে আমি আশা করি। শিল্পীর সন্তানেরা যেভাবে তাদের মাকে উৎসাহ দিয়েছে সেটি প্রশংসার যোগ্য। প্রতিমন্ত্রী এসময় তরুণ প্রজন্মকে এধরনের প্রদর্শনী থেকে নান্দনিকতা ও সৃজনশীলতার শিক্ষা গ্রহণের আহবান জানান।’

এ প্রসঙ্গে চিত্রশিল্পী ফরিদা ইয়াসমিন পারভীন বলেন, পরিবারের উৎসাহ এবং ছোট বেলা থেকে শিল্পের প্রতি অনুরাগই তাকে চিত্রশিল্পী হতে প্রেরণা জুগিয়েছে। চট্টগ্রামে বেড়ে উঠা হলেও জীবনের একটি দীর্ঘ সময় তিনি কাটিয়েছেন প্রবাসে। আর তাই তার চিত্রকর্মে ছিল শেকড়ের প্রতি টান, মাতৃভূমির প্রতি মমতা আর দেশে ফেরার আকুতি।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন এসএ টিভির অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক নূর এ আলম রুবেল, এসএ টিভির উপ-ব্যবস্থাপনা পরিচালক সেলিনা আক্তার শেলী, এসএ টিভির পরিচালক শামসুল আলম পান্থ প্রমুখ।

উল্লেখ্য, প্রদর্শনীতে চিত্রশিল্পী ফরিদা ইয়াসমিন পারভীনের শতাধিক চিত্রকর্ম স্থান পেয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button