অপরাধআইন ও বিচারজেলা সংবাদরংপুরসারাদেশ

আটোয়ারীতে প্রায় পাঁচ লক্ষ টাকার ভারতীয় ধানের বীজ উদ্ধার

মোঃ মোমিন ইসলাম সরকার ,দেবীগঞ্জ (পঞ্চগড়)প্রতিনিধি:

পঞ্চগড়ের আটোয়ারীতে প্রায় পাঁচ লক্ষ টাকার ভারতীয় ধান বীজ উদ্ধার করা হয়েছে। আটোয়ারী উপজেলা প্রশাসন সোমবার(১ মে) দিবাগত রাতে এই অভিযান পরিচালনা করে ফকিরগঞ্জ বাজারে এসব ভারতীয় ধান বীজ উদ্ধার করেন।

গোপন সংবাদের ভিত্তিতে আটোয়ারী উপজেলা নির্বাহী অফিসার মুসফিকুল আলম হালিম’র নেতৃত্বে সোমবার রাত ৯টা থেকে গভীর রাত পর্যন্ত ফকিরগঞ্জ বাজারের আপন বীজ ভান্ডারের মালিক আনিসুর রহমান লেবুর বাড়ি, দোকান ও গোডাউনে অভিযান পরিচালনা করেন। অভিযানে ভারতীয় বিভিন্ন কোম্পানীর মোড়কে ধানের বীজের ১১১টি বস্তা উদ্ধার করা হয়। প্রতি বস্তায় ভারতীয় মোড়কে ৮ প্যাকেট করে বীজ বস্তাবন্দি ছিল। এতে ৫৮৪ প্যাকেট বীজ জব্দ করা হয়। প্রতি প্যাকেটে ছিল ৬ কেজি করে বীজ। এদিকে ৩৮ টি বস্তায় ৩৮ মন বীজ ছিল। বীজগুলোর আনুমানিক মুল্য ধরা হয় পাঁচ লাখ টাকা। ওই ব্যবসায়ীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন উপজেলা প্রশাসন।

অভিযানে উপজেলা কৃষি কর্মকর্তা নুরজাহান খাতুন, পঞ্চগড় জেলা পরিষদ সদস্য কমলেশ চন্দ্র ঘোষ, রাধানগর ইউপি চেয়ারম্যান আবু জাহেদ সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

উদ্ধারকৃত ধানের বীজগুলো ফকিরগঞ্জ বাজার বনিক সমিতির সভাপতি ও স্থানীয় ইউপি চেয়ারম্যানের জিম্মায় রাখা হয়েছে। অভিযানের খবর পেয়ে বীজ ব্যবসায়ী আনিসুর রহমান লেবু পালিয়ে গেছেন।

পঞ্চগড় জেলা পরিষদের সদস্য কমলেশ চন্দ্র ঘোষ ও রাধানগর ইউপি চেয়ারম্যান আবু জাহেদ জানান, রাত ৯টা থেকে ভোর তিনটা পর্যন্ত অভিযান পরিচালনা করা হয়। জব্দকৃত বীজগুলো আমাদের জিম্মায় রাখা হয়েছে। আটোয়ারী উপজেলা কৃষি কর্মকর্তা নুরজাহান খাতুন বলেন, ভারতীয় মোড়কে ধানের বীজগুলো আমদানি করা হয়েছে কিনা, কিভাবে আনা হয়েছে তা আমাদের এখনও কাগজপত্র দেখাননি। বৈধ কাগজপত্র না থাকলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। আটোয়ারী উপজেলা নির্বাহী অফিসার মুসফিকুল আলম হালিম বলেন, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনাকালে ওই ব্যবসায়ীর বাসা, দোকান ও গোডাউন থেকে ভারতীয় বিভিন্ন কোম্পানীর মোড়কে ধানের বীজের ১১১টি বস্তা উদ্ধার করা হয়। অভিযান মঙ্গলবারও চলবে। অভিযান শেষে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button