রংপুররাজনীতি

আওয়ামী লীগ জনগণের সেবক হিসেবে কাজ করে যাচ্ছে -রমেশ চন্দ্র সেন

বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য ও ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য সাবেক মন্ত্রী রমেশ চন্দ্র সেন বলেছেন,  বাংলাদেশ আওয়ামী লীগ জনগণের দল। তাই আওয়ামী লীগ জনগণের সেবক হিসেবে কাজ করে যাচ্ছে। এখন আমাদের মূল লক্ষ্য বাংলাদেশকে স্মার্ট দেশে রূপান্তর করা। সেই লক্ষ্যেই আমরা কাজ করে যাচ্ছি।
বৃহস্পতিবার দুপুরে ঠাকুরগাঁও সদর উপজেলার গড়েয়া ইউনিয়নের চখমিল বহুমুখী উচ্চ বিদ্যালয়ের ৫০ বছর পূর্তিতে আয়োজিত সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠানের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
সাবেক মন্ত্রী রমেশ চন্দ্র সেন বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর বাংলাদেশকে মধ্য আয়ের দেশে রূপান্তর করেছে।  প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এই বাংলাদেশে প্রত্যেকটি সেক্টরে উন্নয়ন হয়েছে এবং হচ্ছে। এই দেশকে উন্নত দেশে পরিণত করতে হলে উন্নত মানুষের প্রয়োজন। তাই প্রত্যেকটি শিক্ষার্থীকে সুশিক্ষায় শিক্ষিত হতে হবে। স্মার্ট শিক্ষার্থী হিসেবে নিজেকে গড়ে তুলতে হবে।
তিনি বলেন, রাস্তা ঘাট, ব্রীজ কালভার্ট, বিদ্যুৎ সহ সকল সেক্টরে আমরা অভূতপূর্ণ উন্নয়ন করেছি এবং তার সুফল জনগণ ভোগ করছে। যেমন ঠাকুরগাঁও জেলা শহরের চেহারা আমরা উন্নয়নের মাধ্যমে পরিবর্তন করেছি। ঠাকুরগাঁও শহরকে আমরা আলোকিত শহর করেছি।  মানুষ যাতে নির্বিঘ্নে চিকিৎসা সেবা নিতে পারে সেজন্য জেলা সদর হাসপাতালকে আমরা ২৫০ শয্যায় রূপান্তর করেছি।
রমেশ চন্দ্র সেন বলেন, আওয়ামী লীগের লক্ষ্য একটাই যাতে জনগণ সুন্দর ভাবে জীবনযাপন করতে পারে।  সেজন্য সরকার বহু ধরনের প্রদক্ষেপ গ্রহণ করেছে। আর প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা সেসব প্রদক্ষেপগুলো বাস্তবায়ন করে যাচ্ছি।
শিক্ষার্থীদের উদ্দেশ্যে সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন বলেন,  তোমার মনোযোগ সহকারে লেখাপড়া করবে। কারণ আগামীতে তোমারাই বাংলাদেশকে পরিচালিত করবে। তোমাদের দেশের একজন দক্ষ ও শিক্ষিত নাগরিক হতে হবে।  আমি বিশ্বাস করি তোমরা এটি পারবে।
রমেশ চন্দ্র সেন বলেন, সকলেই বাংলাদেশ আওয়ামী লীগের সঙ্গে থাকবেন।  সকলে ঐক্যবদ্ধ হয়ে সকল ষড়যন্ত্রকে মোকাবিলা করবো।
চখমীল বহুমুখী উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি জালাল উদ্দীনের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন ঠাকুরগাঁও জেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম স্বপন,  জেলা শিক্ষা অফিসার খন্দকার মো: আলাউদ্দিন আল আজাদ।
এছাড়াও বক্তব্য দেন, চখমীল বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সলিম উদ্দিন,  চখমীল বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে উদ্ভীদ ও রোগ তথ্য বিভাগের প্রফেসর ড. এবিএম শফিকুল ইসলাম, প্রাক্তন ছাত্র রংপুর কারমাইকেল কলেজের প্রভাষক রবিউল ইসলাম নিরব, ঠাকুরগাঁও সদর থানার ওসি মো. কামাল হোসেন,  গড়েয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আফিজার রহমান দুলাল,  সাধারণ সম্পাদক ও গড়েয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রইছ উদ্দিন সাজু প্রমূখ।
আলোচনা সভা শেষে চখমিল বহুমুখী উচ্চ বিদ্যালয়ের ৫০ বছর পূর্তিতে আয়োজিত সুবর্ণ জয়ন্তীতে আয়োজিত ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button